ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

দেশের ধর্মীয় সম্প্রীতি বিশ্বে দৃষ্টান্ত : ধর্মপ্রতিমন্ত্রী

জেলা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩৮, ৬ অক্টোবর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দেশের ধর্মীয় সম্প্রীতি বিশ্বে দৃষ্টান্ত : ধর্মপ্রতিমন্ত্রী

বর্তমানে দেশে বিরাজমান ধর্মীয় সম্প্রীতি বিশ্বে দৃষ্টান্ত বলে মন্তব্য করেছেন ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহ।

তিনি বলেন, ‘‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আজকে ধর্মীয় সম্প্রীতি এতটাই ভালো অবস্থানে আছে যে, এটা পৃথিবীর মধ্যে দৃষ্টান্তমূলক অবস্থানের মধ্যে রয়েছে। আমরা হিন্দু-মুসলমান সকলে মিলে ধর্মীয় অনুষ্ঠান পালন করছি। সুন্দরভাবে সব কিছুই পালিত হচ্ছে।’’

আজ রোববার সকালে গোপালগঞ্জ শহরের সর্বজনীন কেন্দ্রীয় কালীবাড়ীতে দুর্গাপূজা পরিদর্শনকালে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এ সব কথা বলেন।

আইনশৃঙ্খলা পরিস্থিতি সুন্দর রাখার জন্য সকলের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, দূর্গাপূজা উপলক্ষে দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি সুন্দর রয়েছে। উৎসব সকলের এ কথা মনে রেখে দূর্গাপূজা সুন্দরভাবে পালিত হবে বলে আশা প্রকাশ করেন তিনি।

পরে কেন্দ্রীয় কালীবাড়ীর অফিস কক্ষে পূজা উদযাপন কমিটির নেতাদের সঙ্গে মতবিনিময় করেন। এ সময় জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি শেখ মো.  রুহুল আমিন, পূজা উদযাপন পরিষদ জেলা শাখার সভাপতি ডা. অসিত কুমার মল্লিক, জেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক বদরুল আলম বদরসহ দলীয় নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

এরপরে দুপুরে প্রধানমন্ত্রীর নিজ নির্বাচনী এলাকা কোটালীপাড়ার বিভিন্ন দূর্গা মন্দির পরিদর্শন ও প্রধানমন্ত্রীর পক্ষ থেকে আর্থিক সহযোগিতা প্রদান করেন। এ বছর গোপালগঞ্জে ১ হাজার ২০২টি মন্দিরে দূর্গাপূজা অনুষ্ঠিত হচ্ছে।


গোপালগঞ্জ/বাদল সাহা/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়