ঢাকা, বুধবার, ১ কার্তিক ১৪২৬, ১৬ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

র‍্যাবের ৩ সদস্যসহ ৫ জনকে ফেরত দিয়েছে বিএসএফ

জেলা প্রতিনিধি : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১০-১০ ১১:৩৬:০১ পিএম     ||     আপডেট: ২০১৯-১০-১০ ১১:৩৬:০১ পিএম

কুমিল্লায় বাংলাদেশ-ভারত সীমান্ত এলাকায় মাদকদ্রব্য উদ্ধার করতে গিয়ে ভারতীয়দের হাতে আটক হওয়া র‍্যাবের ৩ সদস্য এবং তাদের ২ নারী সোর্সসহ ৫ জনকে প্রায় ১০ ঘন্টা পর ফেরত দিয়েছে বিএসএফ।

বৃহস্পতিবার সকাল ৭টার দিকে তাদের আটক করে এবং বিকেলে বিজিবি-বিএসএফ পতাকা বৈঠকের মধ্যদিয়ে তাদের ফেরত দেয়া হয়। বিকাল ৫টার দিকে আশাবাড়ি সীমান্ত দিয়ে গুরুতর আহতাবস্থায় তাদেরকে হস্তান্তর করা হয়।  

আটককৃতরা হচ্ছেন-র‍্যাবের কনস্টেবল আবদুল মতিন, কনস্টেবল রিগেন বড়ুয়া, সৈনিক ওয়াহেদুল ইসলাম এবং দুই নারী সোর্স লিজা ও তার খালা।      

র‍্যাব-১১ সিপিসি-২ এর ভারপ্রাপ্ত কমান্ডার মুহিতুল ইসলাম সাংবাদিকদের জানান, র‍্যাব-১১ এর সিপিসি-২ এর একটি দল বৃহস্পতিবার সকালে কুমিল্লা থেকে আশাবাড়ি এলাকায় মাদক উদ্ধার অভিযানে যায়। এসময় মাদক চোরাকারবারীদের ধাওয়ার একপর্যায়ে র‍্যাবের কয়েক সদস্য অসাবধানতাবশত ভারতীয় সীমান্তের অভ্যন্তরে ঢুকে পড়ে। এতে ভারতীয় নাগরিকরা তাদেরকে আটকপূর্বক পিটিয়ে আহত করে। পরে তাদের ব্যবহৃত একটি পিস্তল, ৭টি বুলেট ও অন্যান্য সামগ্রীসহ ভারতীয় বিএসএফ এর নিকট হস্তান্তর করে।   

এদিকে খবর পেয়ে কুমিল্লা থেকে র‍্যাব ও বিজিবির পদস্থ কর্মকর্তারা ঘটনাস্থলে গিয়ে আটককৃতদের ফিরিয়ে আনার প্রক্রিয়া শুরু করেন। এরপর বিকাল ৪টায় শুরু হয় বিজিবি-বিএসএফ পতাকা বৈঠক। ওই বৈঠক শেষে বিকাল সাড়ে ৫টায় তাদেরকে ফেরত দেওয়া হয়। বৈঠকে ভারতের ৭৪-বিএসএফ এর পরিদর্শক আর.জে মিঠু ও বাংলাদেশের পক্ষে শংকুচাইল বিওপির কোম্পানি কমান্ডার সুবেদার নুরুল ইসলামসহ বিএসএফ-বিজিবির কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
 

কুমিল্লা/জাহাঙ্গীর আলম ইমরুল/নাসিম

ইউটিউব সাবস্ক্রাইব করুন