ঢাকা, মঙ্গলবার, ২৭ কার্তিক ১৪২৬, ১২ নভেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

ট্রেন চালালেন সহকারী চালক, ৩ জন বরখাস্ত

জেলা প্রতিনিধি : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১০-১৪ ১০:০০:০৩ পিএম     ||     আপডেট: ২০১৯-১০-১৪ ১০:০০:০৩ পিএম

পাবনা থেকে রাজশাহী পর্যন্ত ‘পাবনা এক্সপ্রেস’ ট্রেন চালিয়ে নিয়ে গেলেন সহকারী চালক। রোববার এ ঘটনা ঘটে। আর ঘটনার জন্য দায়ী তিনজনকে বরখাস্ত করেছে রেলওয়ে কর্তৃপক্ষ।

বরখাস্তকৃতরা হলেন, পাবনা এক্সপ্রেস ট্রেনের চালক লোকো মাস্টার (এলএম) আসলাম উদ্দিন খান মিলন, ওই ট্রেনের সহকারী লোকো মাস্টার (এএলএম) আহসান উদ্দিন আশা এবং ট্রেনের পরিচালক (গার্ড) আনোয়ার হোসেন-২।

রেলওয়ে সূত্র জানায়, পাবনা এক্সপ্রেস ট্রেনের চালক (এলএম) আসলাম উদ্দিন খান মিলন শ্রমিকলীগের সাধারণ সম্পাদক হওয়ায় তিনি নিজে ট্রেনে না উঠে তার সহকারী আহসান উদ্দিন আশাকে দিয়ে ট্রেনটি ঈশ্বরদী থেকে পাবনা হয়ে রাজশাহী পাঠান। এ ঘটনাটি ট্রেনের গার্ড জানলেও তিনি রেল কর্তৃপক্ষের কাউকে জানাননি।

এ খবর জানার পর বিভাগীয় পরিবহন কর্মকর্তা (ডিটিও) আব্দুল্লাহ্ আল-মামুন ট্রেনের গার্ডকে এবং বিভাগীয় যান্ত্রিক প্রকৌশলী (ডিএমই লোকো) আশিষ কুমার চক্রবর্তী চালক ও সহকারী চালককে সাময়িক বরখাস্ত করার নির্দেশ দেন।

পাকশী বিভাগীয় রেলের এই দুই কর্মকর্তা এই তথ্যের সত্যতা নিশ্চিত করে বলেন, ট্রেন সময়মত না ছাড়লেও একজন পূর্ণাঙ্গ চালক (এলএম) ছাড়া ট্রেন চালানোর সুযোগ নেই, যেটি পাবনা এক্সপ্রেস ট্রেনে ঘটেছে।

 

পাবনা/শাহীন রহমান/বকুল

ইউটিউব সাবস্ক্রাইব করুন