ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

দুদকের গণশুনানিতে চসিকে দুর্নীতির ভয়াবহ চিত্র

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:২৬, ১৫ অক্টোবর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দুদকের গণশুনানিতে চসিকে দুর্নীতির ভয়াবহ চিত্র

চট্টগ্রাম সিটি কর্পোরেশনে অনিয়ম দুর্নীতিসহ নানা অভিযোগ নিয়ে দুর্নীতি দমন কমিশন দুদকের গণশুনানি অনুষ্ঠিত হয়েছে।

সোমবার নগরীর চমেক শাহ আলম বীর উত্তম মিলনায়তনে এই গণশুনানি অনুষ্ঠিত হয়।

এতে চসিকের কতিপয় কর্মকর্তার বিরুদ্ধে খোদ মেয়রের স্বাক্ষর নকল করে প্রায় অর্ধকোটি টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে।

দুদক কমিশনার আমিনুল ইসলামের উপস্থিতিতে এই গণশুনানীতে নগরবাসীর পক্ষ থেকে প্রায় ২৮টি অনিয়ম দুর্নীতির অভিযোগ জমা পড়ে। এসব অভিযোগ দুই মাসের মধ্যে নিষ্পত্তির জন্য সময় বেঁধে দিয়েছেন দুদক কমিশনার এএফএম আমিনুল ইসলাম।

গণশুনানিতে এম জে কে মহি নামের একজন নগরবাসী অভিযোগ করেন, চসিকের রাজস্ব বিভাগের কর্মকর্তা জানে আলম চসিকের প্লট দেয়ার নাম করে তিনিসহ আরো একাধিক ব্যক্তির কাছ থেকে প্রায় অর্ধকোটি টাকা হাতিয়ে নিয়েছেন। এই অর্থ হাতিয়ে নিতে উক্ত কর্মকর্তা খোদ মেয়রের সিল স্বাক্ষরও জাল করেছেন। এই অভিযোগ তাৎক্ষণিক আমলে নিয়ে দুদক কমিশনার দুই মাসের মধ্যে উক্ত রাজস্ব কর্মকর্তার কাছ থেকে অর্থ উদ্ধার এবং বিভাগীয় মামলা নিষ্পত্তি করার নির্দেশনা প্রদান করেন।

তবে অভিযোগের জবাবে চসিক মেয়র জানান, অভিযোগের শুরুতেই অভিযুক্ত রাজস্ব কর্মকর্তা জানে আলমকে চাকুরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তার বিরুদ্ধে বিভাগীয় মামলা চলছে।

রাজস্ব বিভাগ ছাড়াও চসিকের সেবা, টেন্ডার, প্রকৌশল, ট্রেড লাইসেন্সসহ অন্যান্য বিভাগের বিরুদ্ধেও সর্বমোট ৬৮ অভিযোগ উপস্থাপন করেন নগরবাসী। এসব অভিযোগের ব্যাপারে তাৎক্ষণিক জবাব দেন চসিক মেয়র। এসময় কিছু অভিযোগ তাৎক্ষণিকভাবেও নিষ্পত্তিও করা হয়।


চট্টগ্রাম/রেজাউল/বুলাকী

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়