ঢাকা, শনিবার, ৮ অগ্রহায়ণ ১৪২৬, ২৩ নভেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

সীমানা পেরুনো প্রেম!

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১০-১৭ ৯:২৯:৪৭ পিএম     ||     আপডেট: ২০১৯-১০-১৮ ১:৩৪:১৪ এএম

পাঁচ সন্তানের জননী কারেংশু খাসিয়া। বসবাস করেন বাংলাদেশের জৈন্তাপুরের টিপরাখলা সীমান্তের ওপারে ভারতের মেঘালয় রাজ্যের ইস্ট জৈন্তাহিলের এসপিটিলা হেওয়াই বস্তিতে। প্রেমের টানে স্বামী-সন্তানের সংসার ছেড়ে তিনি পালিয়ে আসেন সীমান্তের এপারে জৈন্তাপুরে প্রেমিকের কাছে।

গত ১২ অক্টোবর তিনি এপারে আসেন। প্রেমিক টিপরাখলা সীমান্তের বাসিন্দা ফিরোজ মিয়া। বাংলাদেশে আসার পরই প্রেমিক তাকে নিয়ে আত্মগোপনে যান। কিন্তু বাদ সাধেন ওপারের খাসিয়া সম্প্রদায়ের লোকেরা। তারা তাকে ফেরত পাওয়ার জন্য বাংলাদেশ সীমান্তের জিরো পয়েন্ট থেকে বুধবার এক বাংলাদেশি এবং অর্ধশত গরু ধরে নিয়ে যায়।

এ নিয়ে সীমান্তে উত্তেজনা দেখা দেয়। বুধবার বিকেলে পতাকা বৈঠকে বসে বিজিবি-বিএসএফ। তখন ভারতীয় খাসিয়ারা কারেংশুকে ফেরত দিলেই বাংলাদেশি আব্দুন নুর ও গরু ফেরত দেবে বলে জানায়।

অন্যদিকে, পুলিশ আত্মগোপনে যাওয়া প্রেমিক-প্রেমিকার অবস্থান শনাক্ত করে। মৌলভীবাজারের জুড়ি পুলিশের সহায়তায় তাদের আটক করে জৈন্তাপুরে নিয়ে আসা হয়।

বৃহস্পতিবার দুপুর থেকে বিকেল পর্যন্ত শান্তিপূর্ণ পতাকা বৈঠকের পর ওই নারীকে ভারতীয় কর্তৃপক্ষের হাতে তুলে দেয়া হয় এবং বাংলাদেশি যু্বক ও গরুগুলো ফিরিয়ে আনা হয়।

পতাকা বৈঠকে বিজিবির নেতৃত্বে ছিলেন জৈন্তাপুর ক্যাম্প কমান্ডার নায়েক সুবেদার আবদুল কাদের এবং বিএসএফের নেতৃত্বে ছিলেন আইএসপি সুরেন্দ্র রায়।


সিলেট/আব্দুল্লাহ আল নোমান/বকুল

ইউটিউব সাবস্ক্রাইব করুন