ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

সাতক্ষীরায় ঘুষখোর কর্মকর্তা বরখাস্ত

জেলা সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩৯, ১৭ অক্টোবর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সাতক্ষীরায় ঘুষখোর কর্মকর্তা বরখাস্ত

ভুক্তভোগীর বড় ভাই সেজে সাতক্ষীরা জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল এক ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তার ঘুষ চাওয়ার প্রমাণ পেয়ে তাৎক্ষণিক তাকে বরখাস্ত করেছেন। 

সাময়িকভাবে বরখাস্তকৃত মোকলেস আলী সদর উপজেলার ধুলিহর ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা।

ওই ভুক্তভোগী জানান, তিনি ও তার বাবা বৃহস্পতিবার দুপুরে ধুলিহর ইউনিয়ন ভূমি অফিসে জমির মিউটেশন করতে যান। এ জন্য নির্ধারিত ফি ১ হাজার ১৭০ টাকা হলেও তাদের কাছে পাঁচ হাজার টাকা চাওয়া হয়। দেন দরবার করলেও পাঁচ হাজারের কমে কাজ হবে না বলে তাদের জানিয়ে দেন ওই কর্মকর্তা।

এ সময় ওই ভুক্তভোগী সাতক্ষীরা জেলা প্রশাসক এস এম মোস্তফা কামালের কাছে মোবাইল ফোনে ঘুষ চাওয়ার বিষয়টি জানান। জেলা প্রশাসক তাকে বড় ভাই পরিচয়ে ওই কর্মকর্তার সঙ্গে কথা বলিয়ে দিতে বলেন।

এ সময় ওই ভুক্তভোগী ধুলিহর ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা মোকলেস আলীর কাছে নিজের ফোনটি দিয়ে বলেন, ‘‘আমার বড় ভাই আপনার সঙ্গে একটু কথা বলবেন।’’ 

এ সময় জেলা প্রশাসক নিজেকে ওই ভুক্তভোগীর বড় ভাই পরিচয় দিয়ে বলেন, ‘‘ভাই, চার হাজার টাকা নেন, আমরা গরিব মানুষ,  কাজটি করে দেন।’’ উত্তরে মোকলেস আলী বলেন, ‘‘ঠিক আছে,  দেখবো।’’ 

এর পরপরই সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আসাদুজ্জামানকে ওই ভূমি অফিসে পাঠান জেলা প্রশাসক। আসাদুজ্জামান সেখানে গিয়ে ঘটনার সত্যতা পান এবং ভূমি অফিসে কাজে আসা মানুষের সঙ্গে কথা বলে নিয়মিত ঘুষ গ্রহণের বিষয়টি নিশ্চিত হন।

বিকেলে ধুলিহর ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তা মোকলেস আলীকে সাময়িকভাবে বরখাস্তের আদেশ দেন জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল।

গত ১৩ অক্টোবর সাতক্ষীরা রাজস্ব প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীদের শপথ বাক্য পাঠ করিয়ে জেলা প্রশাসনকে দুর্নীতিমুক্ত ঘোষণা করেন জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল। 


সাতক্ষীরা/শাহীন গোলদার/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়