ঢাকা, রবিবার, ২ অগ্রহায়ণ ১৪২৬, ১৭ নভেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

আরিফুলের মুক্তি দাবি

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১০-১৮ ৬:৩০:৩১ পিএম     ||     আপডেট: ২০১৯-১০-১৮ ৬:৩০:৩১ পিএম

সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও কবি আরিফুল হক কুমারের মুক্তির দাবি জানিয়েছে রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদ ও মুক্তিযোদ্ধা মঞ্চ।

শুক্রবার রাজশাহী নগরীর সাহেববাজার জিরো পয়েন্টে অনুষ্ঠিত মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ থেকে তার মুক্তি দাবি করা হয়।

আরিফুল হক কুমার একটি ব্যাংকের ব্যবস্থাপক ছিলেন। একটি লেনদেন নিয়ে ব্যাংক কর্তৃপক্ষের দায়ের করা মামলায় গত ১৫ অক্টোবর তাকে গ্রেপ্তার করে দুর্নীতি দমন কমিশন। তার বিরুদ্ধে অভিযোগ, জাল কাগজ হওয়া স্বত্ত্বেও এক ঠিকাদারকে ঋণ দিয়েছেন তিনি। এ মামলায় রাজশাহীর রাকা এন্টারপ্রাইজ নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠানের স্বত্ত্বাধিকারী রফিকুল ইসলামকেও আসামি করা হয়েছে। তাবে তিনি এ পর্যন্ত গ্রেপ্তার হননি।

বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, আরিফুল হক কুমার রাজশাহীর বিশিষ্ট ব্যক্তিত্ব ও কবি। তিনি বঙ্গবন্ধু পরিষদ রাজশাহী মহানগর শাখার সাধারণ সম্পাদক। রাজশাহীতে কবি লেখকদের বৃহত্তর সংগঠন কবিকুঞ্জের সাধারণ সম্পাদক তিনি। অথচ তাকে সাধারণ অপরাধীদের মতো হাতকড়া পরিয়ে ধরে নিয়ে যাওয়া হয়।

বক্তারা বলেন, আরিফুল হক কুমার একজন সজ্জন ব্যক্তি। ব্যাংকের লেনদেনে ভুল হতে পারে। তাই বলে তাকে টেনে হিচড়ে নিয়ে যাওয়ায় সচেতন মানুষের মধ্যে চরম উদ্বেগের সৃষ্টি হয়েছে। তাকে আত্মপক্ষ সমর্থনেরও সুযোগ দেয়া হয়নি।

মানববন্ধনে সভাপতিত্ব করেন রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সহসভাপতি ডা. আব্দুল মান্নান। বক্তব্য দেন- পরিষদের সাধারণ সম্পাদক জামাত খান, মুক্তিযোদ্ধা মঞ্চের সভাপতি নুরুল ইসলাম মতিন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক প্রফেসর ড. সুজিত সরকার, মুক্তিযোদ্ধা রবিউল ইসলাম, কবিকুঞ্জের সদস্য মাজেদা আক্তার বিথী, সেক্টর কমান্ডার ফোরামের সাধারণ সম্পাদক উজ্জ্বল হোসেন, প্রকৌশলী খাজা তারেক, বরেন্দ্র কলেজের অধ্যক্ষ আলমগীর মালেক, আইনজীবী এন্তাজুল হক বাবু প্রমুখ।

 

রাজশাহী/তানজিমুল হক/সাইফ

ইউটিউব সাবস্ক্রাইব করুন