ঢাকা, বৃহস্পতিবার, ৬ অগ্রহায়ণ ১৪২৬, ২১ নভেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

জহুর হকার্স মার্কেটের আগুনে শতাধিক ব্যবসায়ী নিঃস্ব

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১০-১৯ ১০:৫৮:২৬ এএম     ||     আপডেট: ২০১৯-১০-১৯ ২:০২:৪৮ পিএম

চট্টগ্রামের ঐতিহ্যবাহী জহুর হকার্স মার্কেটের ভয়াবহ আগুনে শতাধিক ব্যবসায়ী একেবারে নিঃস্ব হয়ে গেছেন।

শনিবার ভোরে লাগা এই অগ্নিকাণ্ডে মার্কেটের প্রায় চার কোটি টাকার কাপড় পুড়ে গেছে। অনেক ব্যবসায়ীর নগদ টাকাও পুড়েছে লাখ লাখ।

সকালে আগুন নিয়ন্ত্রণে আসার পর নিজ নিজ দোকানের ক্ষয়ক্ষতি দেখে অনেক ব্যবসায়ী কান্নায় ভেঙে পড়েন।

শনিবার ভোর রাত ৪টার দিকে আগুন লাগার খবর পেয়ে ব্যবসায়ীরা দ্রুত মার্কেটে এসে দেখন দোকান আগুনে পুড়ছে। আর যেসব দোকানে আগুন লাগেনি তারা দ্রুত নিজ নিজ দোকানের কাপড় ও পণ্য অন্যত্র সরিয়ে নেন।

জহুর হকার্স মার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি মোহাম্মদ বাবুল হোসেন রাইজিংবিডিকে জানান, আকষ্মিক এই আগুনে মার্কেটের শতাধিক ব্যবসায়ী পুরোপুরি নিঃস্ব হয়ে গেছেন। মার্কেটে একশরও বেশি দোকান আগুনে পুড়ে যাওয়ার পাশাপাশি অনেক গোডাউনও পুড়ে গেছে। পুড়ে গেছে রাতে বেচা-বিক্রি করে দোকানের ক্যাশে রেখে যাওয়া লাখ লাখ নগদ টাকাও। এখনো আগুনে ক্ষয়ক্ষতি পুরোপুরি নিরূপণ করা যায়নি তবে মনে হয় আগুনে ত্রিশ থেকে চল্লিশ কোটি টাকার বেশি ক্ষয়ক্ষতি হয়েছে। এদিকে অগ্নিকাণ্ডের কারণে জহুর হকার্স মার্কেট শনিবার বন্ধ ঘোষণা করেছে ব্যবসায়ী সমিতি।

নগর পুলিশের কোতোয়ালী থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মহসিন জানান, আগুনে পুড়ে যাওয়া মার্কেটে যাতে কারো কোন পণ্য চুরি বা হারিয়ে না যায় সে ব্যাপারে মার্কেটে পুলিশ অবস্থান করছে।

উল্লেখ্য, চট্টগ্রামের কোতোয়ালী থানাধীন জনপ্রিয় জহুর হকার্স মার্কেটে শনিবার ভোর ৪টার দিকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের ১৫ গাড়ি প্রায় চার ঘণ্টা চেষ্ঠা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে। বিদ্যুতের শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে ফায়ার সার্ভিস প্রাথমিকভাবে ধারণা করছে।     


চট্টগ্রাম/রেজাউল/বুলাকী

ইউটিউব সাবস্ক্রাইব করুন