ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

যে কারণে হত‌্যা করা হয় স্কুলছাত্র তাহেরকে

ময়মনসিংহ সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:০৮, ১৯ অক্টোবর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
যে কারণে হত‌্যা করা হয় স্কুলছাত্র তাহেরকে

ময়মনসিংহের ত্রিশালে ইভটিজিংয়ের প্রতিবাদ করায় স্কুলছাত্র আবু তাহের হত‌্যাকাণ্ডের শিকার হয় বলে জানিয়েছে পুলিশ ব‌্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

ময়মনসিংহে পিবিআইর অতিরিক্ত পুলিশ সুপার মো. আবু বকর সিদ্দিক জানিয়েছেন, গত ৩০ মে সকালে ত্রিশালের খিরো নদীর পাড়ে আছাদুজ্জামানের বাঁশবাগান থেকে আবু তাহেরের অর্ধগলিত লাশ উদ্ধার করে পুলিশ। রাতে আবু তাহেরের বাবা নজরুল ইসলাম বাদী হয়ে ত্রিশাল থানায় অজ্ঞাতদের আসামি করে হত্যা মামলা দায়ের করেন।

মো. আবু বকর সিদ্দিক আরো জানান, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে পিবিআইর পরিদর্শক সালাহ উদ্দিন আহমেদকে তদন্তের নির্দেশ দেয়া হয়। একই গ্রামের মো. শহীদুল ইসলামের ছেলে ফরিদ খানকে (১৯) সন্দেহভাজন হিসেবে গ্রেপ্তার করে পিবিআই।

জিজ্ঞাসাবাদে ফরিদ খান জানায়, তার সহপাঠীসহ কিছু বখাটে ছেলে এক ছাত্রীকে উত্ত্যক্ত করায় আবু তাহের তার প্রতিবাদ করে এবং মেয়েটিকে সঙ্গে নিয়ে বিদ্যালয়ের শিক্ষকের কাছে গিয়ে নালিশ জানায়। এর জেরে ২৪ মে বিকেলে আবু তাহেরকে ডাব খাওয়ানোর কথা বলে ডেকে নিয়ে যায় অভিযুক্তরা। সন্ধ্যার পর আটজন মিলে আবু তাহেরকে হত্যা করে বাঁশঝাড়ে লতা-পাতা দিয়ে ঢেকে রাখে।

আবু তাহের ত্রিশালের সাউথকান্দা আরজি উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্র ছিল।

শনিবার (১৯ অক্টোবর) দুপুরে প্রধান আসামি ফরিদ আদালতে দেয়া জবানবন্দিতে আবু তাহেরকে হত্যার কথা স্বীকার করে এবং অন‌্য হত‌্যাকারীদের নাম জানায়। পরে আদালত তাকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।

তদন্তের স্বার্থে বাকি হত‌্যাকারীদের নাম জানাননি পিবিআইর ওই কর্মকর্তা।

 

ময়মনসিংহ/মাহমুদুল হাসান মিলন/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়