ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

পাবনা বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের বিক্ষোভ

পাবনা সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৩১, ১৯ অক্টোবর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পাবনা বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের বিক্ষোভ

ইলেকট্রনিক্স অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (ইটিই) বিভাগকে ইলেকট্রনিক্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (ট্রিপল-ই) বিভাগে রুপান্তরের অপচেষ্টার প্রতিবাদে বিক্ষোভ ও অবস্থান কর্মসূচি পালন করেছেন পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ট্রিপল-ই বিভাগের শিক্ষার্থীরা।

শনিবার দুপুরে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে তারা এই বিক্ষোভ মিছিল বের করেন।

এ সময় প্রকৌশল অনুষদের ডীন ড. শেখ রাসেল আল আহম্মেদসহ তিন শিক্ষকের অপসারণ চেয়ে বিভিন্ন শ্লোগান দেন শিক্ষার্থীরা। ডীনের অপসারণ চেয়ে লাল কার্ড প্রদর্শন করেন তারা। পরে ট্রিপল-ই অনুষদের সামনে অবস্থান কর্মসূচী পালন করে।

শিক্ষার্থীরা অভিযোগ করেন, ইটিই বিভাগের শিক্ষার্থীদের উস্কে দিয়ে আন্দোলন করাচ্ছেন ওই বিভাগের ডীনসহ শিক্ষকরা। ইটিই বিভাগের শিক্ষার্থীরা যেসব দাবি তুলে আন্দোলন করছেন তা অযৌক্তিক। তাদের আন্দোলনের কারণে দুই বিভাগের শিক্ষার্থীদের ক্লাস পরীক্ষা বিঘ্নিত হচ্ছে। দ্রুত এর সমাধান চান তারা।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি ড. আনোয়ারুল ইসলাম জানান, বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে একটি টেকনিক্যাল কমিটি গঠন করা হয়েছে। কমিটি রিপোর্ট দিলে এ বিষয়ে পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে।

এর আগে গত ১৫ অক্টোবর ক্লাস পরীক্ষা বর্জন করে ইটিই বিভাগকে ট্রিপল-ই তে রুপান্তরের দাবিতে বিভিন্ন কর্মসূচী পালন করেন ইটিই বিভাগের শিক্ষার্থীরা।

 

পাবনা/শাহীন রহমান/বুলাকী

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়