RisingBD Online Bangla News Portal

ঢাকা     শুক্রবার   ০৪ ডিসেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ২০ ১৪২৭ ||  ১৭ রবিউস সানি ১৪৪২

ফুটফুটে ‘আবরার ফাহাদ’ গেল ছোটমণি নিবাসে

জেলা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১২, ২০ অক্টোবর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ফুটফুটে ‘আবরার ফাহাদ’ গেল ছোটমণি নিবাসে

কিশোরগঞ্জের তাড়াইল উপজেলায় ধানক্ষেতে পাওয়া ফুটফুটে নবজাতকটির নাম রাখা হয় আবরার ফাহাদ। উদ্ধার হওয়ার পাঁচ দিন পর সেই আবরার ফাহাদকে আজ রোববার ঢাকার আজিমপুরের ‘ছোটমণি নিবাসে’ পাঠানো হয়েছে।

বিকেলে কিশোরগঞ্জের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট বেগম ওবায়দা খানম শিশুটিকে ‘ছোটমণি নিবাসে’ পাঠানোর জন্য নির্দেশ দেন। আদালতের নির্দেশ পাওয়ার পর পাঠানোর প্রস্তুতি নেয়া হয়।

তাড়াইল উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা শিশু কল্যাণ বোর্ডের প্রধান মো. তারেক মাহমুদ বিষয়টি নিশ্চিত করে জানান, আদালতের আদেশ পাওয়ার পর শিশুটিকে পাঠানো হচ্ছে। তিনি জানান, শিশুটির দত্তক নেয়ার জন‌্য তারা ১১টি আবেদন পেয়েছিলেন।

গত ১৫ অক্টোবর ভোরে তাড়াইল উপজেলার পুরুড়া উচ্চবিদ্যালয় সংলগ্ন একটি ধানক্ষেতে কাঁদছিল সদ্যোজাত শিশুটি। ভোর সাড়ে ৫টার দিকে নবজাতকের কান্না শুনে গ্রামের সুফিয়া খাতুন খোঁজেন কান্নার উৎস। পরে তিনি পাশের ধানক্ষেতে গিয়ে দেখতে পান শিশুটি সেখানে পড়ে রয়েছে। বাড়িতে নেয়ার পর শিশুটি স্নেহ কাড়ে সবার। ঠাঁই পায় এক কোল থেকে আরেক কোলে।

পুলিশ শিশুটিকে দুপুরে তাড়াইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে চিকিৎসা দেয়। হাসপাতালের ভর্তি রেজিস্ট্রারে শিশুটির নাম দেয়া হয় ‘আবরার ফাহাদ’। অনেকে শিশুটিকে দত্তক নেয়ার জন্য আগ্রহ প্রকাশ করেন।

তাড়াইল থানার ওসি মো. মুজিবুর রহমান জানান, শিশুটির স্বজন না থাকায় উদ্ধারকারী নারী সুফিয়া খাতুন পরিচর্যার পাশাপাশি সার্বক্ষণিক খেয়াল রাখেন। চিকিৎসক, নার্স ও স্টাফদের মমতা ও ভালোবাসায় শিশুটির মুখে হাসি ফুটেছে।


কিশোরগঞ্জ/রুমন চক্রবর্তী/বকুল

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়