ঢাকা, শনিবার, ৮ অগ্রহায়ণ ১৪২৬, ২৩ নভেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

পেনিনসুলায় শ্রীলংকান তাপ্রোবান ফুড ফেস্টিভ্যাল

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১০-২০ ১০:২৫:১৮ পিএম     ||     আপডেট: ২০১৯-১০-২০ ১০:২৫:১৮ পিএম

শ্রীলংকা এবং শ্রীলংকান উপদ্বীপের ঐতিহ্যবাহী নানা মুখরোচক খাবারের রাজকীয় বুফে আয়োজন নিয়ে চট্টগ্রামের তারকা হোটেল দি পেনিনসুলা চিটাগাং-এ চলছে তাপ্রোবান ফুড ফেস্টিভ্যাল।

পেনিনসুলার লেগুনা রেস্টুরেন্টে আয়োজিত ১৪ দিনব্যাপী এই ফুড ফেস্টিভ্যালে শ্রীলংকার ঐতিহ্যবাহী খাবার পরিবেশন করা হচ্ছে দেশি-বিদেশি অতিথিদের জন্য।

পেনিনসুলা চিটাগাংয়ের সহকারী ব্যবস্থাপক কামাল হোসাইন রাইজিংবিডিকে জানান, শ্রীলংকার ঐতিহ্যবাহী নানা ট্রাডিশনাল খাবারের সাথে পেনিনসুলার দেশি-বিদেশি অতিথি এবং চট্টগ্রাম নগরবাসীকে পরিচয় করিয়ে দিতে দি পেনিনসুলা চিটাগাং তাপ্রোবান ফুড ফেস্টিভ্যাল আয়োজন করেছে।

তিনি আরো জানান, ফ্যাস্টিভ্যাল উপলক্ষ্যে লেগুনা রেস্টুরেন্টটি শ্রীলংকার ঐতিহ্যবাহী থিমে সাজানো হয়েছে। আয়োজন করা হয়েছে শ্রীলংকান শিল্পীর পরিবেশনায় লাইভ মিউজিক। শ্রীলংকা এবং শ্রীলংকান উপদ্বীপের ৮০ ধরনের বৈচিত্র‌্যময় খাবার এবং ২০ ধরনের মিষ্টান্ন/ডেজার্ট দিয়ে তাপ্রোবান ফুড ফেস্টিভ্যালের বুফে সাজানো হয়েছে।

শ্রীলংকান রাজকীয় এই বুফের মুল্য ধরা হয়েছে ৩৫০০ টাকা (অল ইনক্লুডিং)। তবে এই বিশেষায়িত বুফে আয়োজন একটি কিনলে একটি ফ্রি অফার দেয়া হয়েছে সবার জন্য। আগামী ৩১ অক্টোবর পর্যন্ত পেনিনসুলার লেগুনা রেস্টুরেন্টে তাপ্রোবান ফুড ফেস্টিভ্যাল চলবে।

এর আগে শুক্রবার রাতে পেনিনসুলার লেগুনা রেস্টুরেন্টে ১৪ দিনব্যাপী এই ফেস্টিভ্যালের আনুষ্ঠানিক উদ্বোধন করেন বাংলাদেশে নিযুক্ত শ্রীলংকান হাই কমিশনার কৃষান্তে ডি সিলভা। এই সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্রিগেডিয়ার জেনারেল মো. আমিরুল ইসলাম সিকদার, দি পেনিনসুলা চিটাগাংয়ের জেনারেল ম্যানেজার মুশতাক এইচ লুহার। এ ছাড়া অনুষ্ঠানে চট্টগ্রাম মহানগরীর বিভিন্ন পর্যায়ের কর্পোরেট প্রধানগণ, রাজনৈতিক ব্যাক্তিত্ব এবং নগরীর বিশিষ্ট ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।


চট্টগ্রাম/রেজাউল/সনি

ইউটিউব সাবস্ক্রাইব করুন