ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

ধর্ষণের পর হত‌্যা : ৭ জনের মৃত্যুদণ্ড

জয়পুরহাট সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:১৮, ২২ অক্টোবর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ধর্ষণের পর হত‌্যা : ৭ জনের মৃত্যুদণ্ড

জয়পুরহাটের আক্কেলপুর উপজেলার দেওড়া আশ্রয়ণ কেন্দ্রের গৃহবধূ আরতি রাণীকে ধর্ষণ করে হত্যা মামলায় সাত আসামিকে মৃত্যুদণ্ড দিয়েছে আদালত।

মঙ্গলবার দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক ড.এ.বি.এম মাহমুদুল হক এ রায় দেন। একই সাথে দুজনের পাঁচ লক্ষ এবং পাঁচজনের এক লক্ষ টাকা করে জরিমানা করে আদালত।

দণ্ডপ্রাপ্তরা হলেন- আক্কেলপুর উপজেলার মারমা গ্রামের সোহেল তালুকদার,দেওড়া সোনারপাড়া গ্রামের আফজাল হোসেন,দেওড়া গুচ্ছগ্রামের রাহিন,দেওড়া সাখিদার পাড়ার ফেরদৌস আলী,দেওড়া সোনারপাড়ার  মজিবর রহমান,জগতি গ্রামের রুহুল আমীন ও দেওড়া গুচ্ছগ্রামের  আজিজার রহমান।

আদালত সুত্রে জানা গেছে,২০১৬ সালের ৮ অক্টোবর রাতে দেওড়া আশ্রয়ণ কেন্দ্রের উজ্জল মহন্তের স্ত্রী আরতী রাণীকে বাড়ি থেকে তুলে নিয়ে আসামিরা গণধর্ষণ করে পালিয়ে যায়। পরে মুমূর্ষু অবস্থায় হাসপাতালে নেয়ার পথে আরতী রাণী মারা যায়। এ ঘটনায় ১০ অক্টোবর আরতী রাণীর স্বামী উজ্জল মহন্ত বাদী হয়ে সাত জনকে আসামি করে আক্কেলপুর থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন।

মামলায় দীর্ঘ শুনানীর পর জয়পুরহাট নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক সকল আসামির মৃত‌্যুদণ্ডের আদেশ দেন। একই সাথে আসামি সোহেল ও ফেরদৌসের পাঁচ লাখ টাকা জরিমানা ও অন্য সকলের এক লাখ টাকা করে জরিমানার আদেশ দেন।

সরকার পক্ষে মামলা পরিচালনা করেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পিপি আইনজীবী ফিরোজা চৌধুরী এবং বাদী পক্ষে ছিলেন আইনজীবী মোস্তাফিজুর রহমান ও রফিকুল ইসলামসহ পাঁচজন।


জয়পুরহাট/মো. শামীম কাদির/বুলাকী

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়