ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ঝুঁকিপূর্ণ সেতু, ঝুঁকি নিয়ে চলাচল

মাহমুদুল হাসান মিলন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:১৩, ২৪ অক্টোবর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঝুঁকিপূর্ণ সেতু, ঝুঁকি নিয়ে চলাচল

ময়মনসিংহ ব্রহ্মপুত্র নদের ওপর নির্মিত শম্ভুগঞ্জ ব্রিজ। এটি পার হয়ে কিছুদূর এগোলেই চায়না মোড় মটকি ভাঙা ব্রিজ। পাকিস্তান আমলে ব্রহ্মপুত্র নদের পাশেই একটি খালের ওপর নির্মিত এই ব্রিজটি। এটি  মটকিভাঙা পুল নামে পরিচিত।

এই ব্রিজ দিয়ে ময়মনসিংহ জেলার বিভিন্ন উপজেলাসহ শেরপুর, জামালপুর, নেত্রকোনা ও কিশোরগঞ্জ জেলার লক্ষাধিক যানবাহন চলাচল করে। সব ধরনের যানবাহনের একমাত্র ভরসা এই সেতু।

দুই বছর আগে সেতুটির বিভিন্ন স্থানে ফাটল ধরে। এরপর তিনটি স্থানে ইস্পাতের সিট দিয়ে মেরামত করে ঝুঁকিপূর্ণ সেতু হিসেবে চিহ্নিত করে ময়মনসিংহ সড়ক ও জনপথ বিভাগ। কিন্তু দীর্ঘদিন অতিবাহিত হলেও এখনো সংস্কার হয়নি।

প্রতিদিন ঝুঁকি নিয়ে সেতু পার হওয়া ট্রাক ড্রাইভার সফিকুল ইসলামের সঙ্গে কথা হয়। তিনি বলেন, ব্রিজটি পার হওয়ার সময় ভয় লাগে। পার হয়ে গেলে মনে হয় বেঁচে গেলাম।

বাসযাত্রী রফিক বলেন, এই ব্রিজটি দীর্ঘদিন ধরে জোড়া তালি দিয়ে চলছে। আমরা প্রতিদিন ঝুঁকি নিয়েই চলাচল করছি।

স্থানীয় মোবারক হোসেন বলেন, এই ব্রিজ দিয়ে পায়ে হেঁটে গেলেও ভয় লাগে। মনে হচ্ছে এই বুঝি ভেঙে পড়ব।

স্বেচ্ছাসেবী সংগঠন জনউদ্যোগ এর আহবায়ক অ্যাডভোকেট নজরুল ইসলাম চুন্নু বলেন, ব্রিজটি দীর্ঘদিন আগে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। কিন্তু বিকল্প ব্যবস্থা না থাকায় বাধ্য হয়ে আমরা ব্যবহার করছি।

ময়মনসিংহ জেলার সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. ওয়াহিদুজ্জামান বলেন, চায়নামোড় থেকে রগুরামপুর চারলেন প্রকল্পে এই সেতুটি নির্মাণ করা হবে। প্রকল্পটি ইতিমধ্যে একনেকে পাস হয়েছে। খুব শিগগিরই টেন্ডার প্রক্রিয়া সম্পন্ন করে প্রকল্পের কাজ শুরু করা হবে।



ময়মনসিংহ/মিলন/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়