ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

নরসিংদীতে আ.লীগ নেতা সুইডেন আতাউর গ্রেপ্তার

নরসিংদী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:৪৭, ১ নভেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নরসিংদীতে আ.লীগ নেতা সুইডেন আতাউর গ্রেপ্তার

নরসিংদীতে জালিয়াতি ও প্রতারণার মামলায় আতাউর রহমান ওরফে সুইডেন আতাউর নামের এক আওয়ামী লীগ নেতাকে গ্রেপ্তার করেছে অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

বৃহস্পতিবার রাতে রাজধানীর মালিবাগ থেকে তাকে গ্রেপ্তার করা হয়। পরে তাকে নরসিংদী সদর মডেল থানায় হস্তান্তর করা হয়।

আতাউর রহমান জানিয়েছেন, তিনি নরসিংদী জেলা আওয়ামী লীগের কার্যকরী সদস্য এবং সুইডেন শাখা আওয়ামী লীগের সাবেক সভাপতি।

পুলিশ জানায়, আতাউর রহমান ভূমিদস্যু। তার বিরুদ্ধে ক্ষমতাসীন দলের পরিচয় ব্যবহার করে নরসিংদীতে শিল্পপ্রতিষ্ঠানসহ বিভিন্ন মানুষের জমি দখল ও প্রতারণার অভিযোগ রয়েছে। তিনি নরসিংদী শহরের চৌয়ালা এলাকায় অবস্থিত শত কোটি টাকার মোল্লা স্পিনিং মিল দখল করে সুইডেন-বাংলা টেক্সটাইল নামে পরিচালনা করছেন।

এ ঘটনায় ২০১৭ সালের ৩০ সেপ্টেম্বর আতাউর রহমানসহ ছয়জনের বিরুদ্ধে মামলা করে মিলটির ঋণদাতা প্রতিষ্ঠান সোনালী ব্যাংক। ব্যাংকের ইন্ডাস্ট্রিয়াল ক্রেডিট বিভাগের সিনিয়র প্রিন্সিপাল অফিসার মোহাম্মদ বেলাল হোসেনের দায়ের করা মামলায় দখলদার উচ্ছেদের দাবি জানানো হয়।

প্রথমে মামলাটি পুলিশ তদন্ত করলেও সুইডেন আতাউরের প্রভাব ও নানা তদবিরে তা বাধাগ্রস্ত হয়। এর পরিপ্রেক্ষিতে মামলাটি সিআইডির কাছে হস্তান্তর করা হয়। দীর্ঘ তদন্ত শেষে সিআইডি তাকে গ্রেপ্তার করে।

সিআইডির অতিরিক্ত পুলিশ সুপার এস এম রফিকুল ইসলাম বলেন, আতাউর রহমানকে জালিয়াতি ও প্রতারণার মামলায় গ্রেপ্তার করা হয়েছে। তার বিরুদ্ধে অন্য অভিযোগগুলোও খতিয়ে দেখা হচ্ছে।

 

নরসিংদী/গাজী হানিফ মাহমুদ/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়