ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বুলবুলের ভয়াল থাবায় বিলকিসের স্বপ্ন চুরমার

সাতক্ষীরা সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:৫১, ১২ নভেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বুলবুলের ভয়াল থাবায় বিলকিসের স্বপ্ন চুরমার

বিলকিস বেগমের মাথা গোজার শেষ সম্বল ছিল বসত ঘরটি। সর্বনাশা ঘূর্ণিঝড় বুলবুলের ভয়াল থাবায় চুরমার হয়ে গেছে সেটি।

মাথা গোজার শেষ সম্বলটুকু হারিয়ে দিশেহারা হয়ে পড়েছে বিলকিস বেগম। থাকবে কোথায় আর যাবেই বা কোথায় কিছুই জানেন না তিনি।

সাতক্ষীরার শ্যামনগর উপজেলার পদ্মপুকুর ইউনিয়নের ৮নং পাতাখালি গ্রামের বিলকিস বেগম কাঁদতে কাঁদতে বলেন, ‘আমার স্বামী মানসিক প্রতিবন্ধী। তিনি ঘর থেকে বের হতে পারেন না। সংসারে রয়েছে তিন মেয়ে সন্তান। এই ঘরটুকু ছাড়া আর কিছুই নেই আমার। সেলাই মেশিনের কাজ করে যে টাকা আয় হয় সেটুকু দিয়েই সংসার চলতো। এখন কোথায় যাবো অসুস্থ স্বামী আর তিন মেয়ে নিয়ে কিছুই ভাবতে পারছিনা।’

তিনি আরও বলেন, ঘরে একটি কানা কড়িও নেই। নেই খাবার মত কিছুই। বেড়ার ঘরটি ছিন্ন ভিন্ন হয়ে গেছে। এখন পর্যন্ত চেয়ারম্যান-মেম্বাররা কেউ খোঁজ নিতেও আসেননি। কি করবো আর কোথায় যাবো কিছুই ভাবতে পারছিনা।’

স্থানীয় মো. ইদ্রিস আলী রাইজিংবিডিকে জানান, বুলবুলের কবলে পড়ে এলাকার বহু ঘরবাড়ি ধ্বংস হয়ে গেছে। মানুষের মাঝে হাহাকার চলছে। বিলকিস বেগমের সম্পদ বলতে শুধু এই ঘরটুকুই ছিল। সেটুকুও তার অবশিষ্ট নেই। তার মত হাজার মানুষ পথে বসেছে।

শ্যামনগর উপজেলার গাবুরা ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান জিএম মাসুদুল আলম রাইজিংবিডিকে জানান, গাবুরা ইউনিয়নের অবস্থাও করুণ। তার ইউনিয়নের মাটির ও টিনের তৈরি একটি ঘরবাড়িও অবশিষ্ট নেই। সবগুলোই বিধ্বস্ত হয়ে গেছে।

শ্যামনগর উপজেলার বুড়িগোয়ালীনি ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান ভবতোষ মণ্ডল রাইজিংবিডিকে জানান, ধ্বংসস্তুপে পরিণত হয়েছে গোটা এলাকা। রাস্তায় গাছ উপড়ে পড়ে যোগাযোগ ব্যবস্থাও বিচ্ছিন্ন হয়ে রয়েছে। মাটির ঘরবাড়ি সব বিধ্বস্ত।

সাতক্ষীরা জেলা কন্ট্রোল রমের দায়িত্বরত কর্মকর্তা প্রশান্ত কুমার রায় রাইজিংবিডিকে জানান, উপকূলবর্তী এলাকার মানুষদের পাশে আছে সরকার। রাস্তায় গাছ পড়ে যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন থাকার কারণে এখনও উপকূলবর্তী মানুষদের কাছে পৌঁছানো সম্ভব হয়নি। তবে আমরা ইতোমধ্যে বিধ্বস্ত ঘরবাড়ির তালিকা প্রস্তুত করা হচ্ছে। এসব মানুষদের সাহায্য সহযোগিতা করা হবে।

 

সাতক্ষীরা/শাহীন/বুলাকী

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়