ঢাকা, রবিবার, ৩০ অগ্রহায়ণ ১৪২৬, ১৫ ডিসেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

তুর্ণা নিশীথা সিগন্যাল না মানায় এ দুর্ঘটনা

জাহাঙ্গীর আলম ইমরুল : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১১-১২ ১০:০৩:১৪ এএম     ||     আপডেট: ২০১৯-১১-১৩ ৩:৫৯:১৭ পিএম

তুর্ণা নিশীথা এক্সপ্রেসের চালক সিগন্যাল না মানায় ব্রাহ্মণবাড়িয়ার কসবায় ট্রেন দুর্ঘটনাটি ঘটেছে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।

দুর্ঘটনার সময় আন্তঃনগর উদয়ন এক্সপ্রেস ট্রেনে ছিলেন সিলেট রেলওয়ে থানা পুলিশের সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মো. ইকবাল হোসেন।

তিনি রাইজিংবিডিকে বলেন, উদয়ন ট্রেনটি তুর্ণা নিশীথাকে সাইড দিয়েছিল। উদয়নের অর্ধেক বগি অন্য লাইনে ঢোকার পর তুর্ণা নিশীথা ধাক্কা  দেয়। এতে এ দুর্ঘটনা ঘটে।

মন্দবাগ রেলওয়ে স্টেশনের স্টেশন মাস্টার জাকির হোসেন চৌধুরীর দাবি এ ঘটনায় তার কোনো দোষ নেই।

তিনি তার দায়িত্ব সঠিকভাবে পালন করেছিলেন দাবি করে বলেন, ‘উদয়ন এক্সপ্রেস ট্রেনটি এক নম্বর লাইনে ঢুকছিল। তুর্ণা নিশীথাকে আউটারে থাকার সিগনাল দিয়েছিলাম। চালক সেই সিগনাল অমান্য করে মূল লাইনে ঢুকে পড়ে। ফলে এ দুর্ঘটনা ঘটে।’

এ দিকে দুর্ঘটনার পরপর তুর্ণা নিশীথার চালক পলাতক আছেন বলে জানা গেছে।

কসবা উপজেলার উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মাসুদ উল আলম বলেন, ট্রেন দুর্ঘটনায় এখন পর্যন্ত ১৫ জনের লাশ উদ্ধার করা হয়েছে। 

তিনি বলেন, ‘খবর পেয়ে আমরা ঘটনাস্থলে এসেছি। উদ্ধার কাজ চলছে। আমরা কন্ট্রোল রুমও খুলেছি।’

স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম সহকারী পরিচালক ডা. আয়শা আক্তার জানিয়েছেন, এ ঘটনায় শতাধিক ব‌্যক্তি আহত হয়েছেন। এর মধ‌্যে ২৬ জনকে ব্রাক্ষণবাড়িয়া সদর হাসপাতালে এবং ১২ জন্য সিএমসিএইচ অ‌্যান্ড কুমিল্লা সদর হাসপাতালে, দুইজনকে আখাউড়া উপজেলা স্বাস্থ‌্য কমপ্লেক্সে ,  দুই জন কসবা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

 

কুমিল্লা/ ইমরুল/সাওন/ইভা

ইউটিউব সাবস্ক্রাইব করুন