ঢাকা, শুক্রবার, ২১ অগ্রহায়ণ ১৪২৬, ০৬ ডিসেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

পিরোজপুরে শত কোটি টাকার ক্ষয়ক্ষতি

পিরোজপুর সংবাদদাতা : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১১-১২ ১১:২৫:৩০ এএম     ||     আপডেট: ২০১৯-১১-১২ ১১:২৫:৩০ এএম

ঘূর্ণিঝড় বুলবুলের আঘাতে উপকূলীয় জেলা পিরোজপুরের প্রায় শত কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। জানিয়েছে জেলা প্রশাসন।

সূত্র মতে, ২ জন মারা গেছেন। আহত হয়েছেন অন্তত ১৫০ জন। গাছপালা পড়ে ৩০০০ এর বেশি ঘরবাড়ি ভেঙ্গে পড়েছে । প্রায় ১ শত ৭০ টি শিক্ষা প্রতিষ্ঠানের ক্ষতি হয়েছে ।

নষ্ট হয়েছে ধানের বীজ তলা ও ফসলের। বাড়তি পানির চাপে মাছের ঘের ভেঙ্গে বেরিয়ে গেছে খামারিদের কয়েক কোটি টাকার মাছ । এতে করে অর্থিকভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে ফসল ও মৎস চাষিরা।

আঞ্চলিক মহাসড়কগুলোতে গাছ পড়ে ব্যহত হয়েছে স্বাভাবিক যাতায়াত ব্যবস্থা। যোগাযোগ ব্যবস্থা স্বাভাবিক করতে কাজ করছে প্রশাসন। বিদ্যুতের খুঁটি ভেঙ্গে ও সংযোগ ছিড়ে যাওয়ায় বন্ধ রয়েছে বিদ্যুৎ সরবরাহ । মোবাইল নেটওয়ার্কও বিচ্ছিন্নপ্রায়।

এদিকে যানবাহন চলাচল স্বাভাবিক করতে পিরোজপুর জেলা পুলিশ ও ফায়ার সার্ভিস রেসকিউ টিম গাছাপালা কেটে পরিষ্কার করছে। তাছাড়া এই সুযোগে যেন চুরি না হয় সে জন্য বাড়তি পুলিশ মোতায়েন করা হয়েছে বলে জানিয়েছেন পিরোজপুরের পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান ।

পিরোজপুরের জেলা প্রশাসক আবু আলী মোঃ সাজ্জাদ হোসেন জানান, আশ্রয় কেন্দ্রে আশ্রিতদের জন্য খাবারের ব্যবস্থাসহ ঝড়ে ক্ষতিগ্রস্থদের সাহায্য করার জন্য সরকারিভাবে ব্যবস্থা নেয়া হয়েছে। এছাড়া আহতদের চিকিৎসা দেওয়ার জন্য মেডিকেল টিমসহ হাসপাতালগুলোতেও বিশেষ ব্যবস্থা নেয়া হয়েছে।

তবে কবে নাগাদ স্বাভাবিক হবে বিদ্যুৎ সরবরাহ তা জানাতে পারেনি বিদ্যুৎ বিভাগ। ক্ষয়ক্ষতি নিরুপণে এখনো কাজ করছে জেলা প্রশাসন।

 

পিরোজপুর/কুমার শুভ রায়/টিপু

ইউটিউব সাবস্ক্রাইব করুন