ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

নুসরাত হত্যার আসামিরা কুমিল্লা কারাগারে

জেলা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫১, ১২ নভেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নুসরাত হত্যার আসামিরা কুমিল্লা কারাগারে

ফেনীর নুসরাত হত্যা মামলার আসামিদের কঠোর নিরাপত্তার মধ্যে দিয়ে কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে আনা হয়েছে। ফেনী জেলা কারাগারে পৃথক কনডেম সেল ও ফাঁসির মঞ্চ না থাকায় আসামিদের কুমিল্লা কারাগারে নেয়া হয়।

মঙ্গলবার দুপুরের দিকে আসামিরা কুমিল্লায় পৌঁছান। সেসময় তাদের হাত-পায়ে শিকল পরানো ছিল।

ফেনী কারাগার সূত্রে জানা যায়, নুসরাত হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত ১৬ আসামির মধ্যে ১২জনকে কুমিল্লায় পাঠানো হয়েছে। আগামীকাল বুধবার আরো দুই আসামি উম্মে সুলতানা পপি ও কামরুন নাহার মনিকে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে পাঠানো হবে।

এছাড়াও মৃত্যুদণ্ডপ্রাপ্ত আরো দুই আসামির মধ্যে সোনাগাজী ইসলামিয়া সিনিয়র মাদ্রাসার সাবেক অধ্যক্ষ সিরাজদৌল্লা ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি রুহুল আমিনকে অন্য আরেকটি মামলার শুনানীর দিন ধার্য্য থাকায় তাদের ফেনী কারাগারে রাখা হয়েছে। আদালতের শুনানী শেষে তাদেরকে কুমিল্লা কারাগারে পাঠানো হবে।

কুমিল্লা সিনিয়র জেল সুপার জানারা বেগম আসামিদের কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে আনার বিষয়টি নিশ্চিত করে জানান, কঠোর নিরাপত্তার মধ্যে ১২ জন মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিকে কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে আনা হয়েছে।

উল্লেখ্য, আলোচিত নুসরাত হত্যার ঘটনায় গত ২৪ অক্টোবর ১৬ আসামির সবাইকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড কার্যকর করার নির্দেশ দেন ফেনীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুাল বিচারক মো. মামুনুর রশিদ। এছাড়াও প্রত্যেক আসামিকে এক লাখ টাকা করে জরিমানা করা হয়।


কুমিল্লা/ইমরুল/সনি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়