ঢাকা, রবিবার, ১ পৌষ ১৪২৬, ১৫ ডিসেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

জঙ্গি সংগঠনের সদস‌্যসহ ২ সন্ত্রাসী গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১১-১৩ ১২:০৩:৪১ এএম     ||     আপডেট: ২০১৯-১১-১৩ ৮:৫৭:০২ এএম

রংপুর র‍‌্যাব-১৩ পৃথক অভিযান চালিয়ে জঙ্গি সংগঠনের নায়ক সমমর্যাদার এক সক্রিয় জঙ্গি এবং অস্ত্র ও মাদকসহ দুই সন্ত্রাসীকে গ্রেপ্তার করেছে।  

মঙ্গলবার ভোররাতে নগরীর তাজহাট এলাকা থেকে অস্ত্র ও মাদকসহ এক সন্ত্রাসীকে গ্রেপ্তার করা হয়। পরে র‍‌্যাবের পৃথক একটি দল নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আল্লাহর দলের একজন সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করেছে।

র‍‌্যাব সূত্রে জানা গেছে, র‍‌্যাব-১৩ রংপুরের সিপিএসসি ক্যাম্পের আভিযানিক দল ভোররাতে রংপুর মহানগরী তাজহাট থানা এলাকার ১৫ নম্বর ওয়ার্ডের ঘাঘটপাড়া শুটকির মোড়ের আলিফ ছাত্রাবাসের সামনে থেকে এক লোহার তৈরি পাইপ গান, দুই রাউন্ড কার্তুজ, এক মোটর সাইকেল, ৫০ বোতল ফেনসিডিল, ১০০ পিস ইয়াবা ট্যাবলেটসহ শীর্ষ সন্ত্রাসী মো. আমিনুল ইসলাম ওরফে আমিনুল ডনকে গ্রেপ্তার করে। গ্রেপ্তারকৃত ডন নগরীরর আশরতপুর এলাকার মৃত মঈন উদ্দিনের পুত্র। সে রংপুর অঞ্চলের একজন শীর্ষ সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ী। তার বিরুদ্ধে রংপুরের বিভিন্ন থানায় অর্ধ ডজন এর অধিক মামলা রয়েছে।  

র‍‌্যাব-১৩ এর কোম্পানি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মোতাহার হোসেন জানান, ডন সুকৌশলে বাজার করা ব্যাগে কাঁচা শাক-সবজি বোঝাই করে তার নিচে অস্ত্র-গুলি সাইকেলে বহন করছিলেন। এসময় তাকে হাতেনাতে ধরা হয়।

অপরদিকে পৃথক এক অভিযানে সোমবার রাতে গাইবান্ধা জেলার সদর থানাধীন এলিসা সুপার মার্কেটে অভিযান পরিচালনা করে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আল্লাহর দলের আঞ্চলিক নায়ক সমমর্যাদার সক্রিয় জঙ্গিকে গ্রেপ্তার করেছে। গ্রেপ্তারকৃত গাইবান্ধা জেলার কুপতলা এলাকার মো. তৈয়ব আলীর পুত্র মো. আল শাহারিয়া রোকন (৩২)।
 
প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃত জঙ্গি র‌্যাবকে জানায় যে, সে ২০০১ সাল থেকে জঙ্গি সংগঠনের জন্য চাঁদা প্রদান ও সংগ্রহ, নিয়মিত গোপন বৈঠকে অংশগ্রহণ এবং সংগঠনের জন্য সদস্য সংগ্রহের দায়িত্ব পালন করতেন। তার সহযোগী অন্যান্য জঙ্গিদের ব্যাপারে অনুসন্ধান চলমান রয়েছে বলে জানান র‌্যাব-১৩ এর কোম্পানি কমান্ডার। 

রংপুর/নজরুল/নাসিম/বুলাকী 

ইউটিউব সাবস্ক্রাইব করুন