ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

যশোর সীমান্তে ৪ কেজি সোনাসহ গ্রেপ্তার ৩

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১৫, ১৩ নভেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
যশোর সীমান্তে ৪ কেজি সোনাসহ গ্রেপ্তার ৩

যশোরের বেনাপোল সীমান্তের ঘিবা, দৌলতপুর ও আমড়াখালী থেকে বুধবার সকালে অভিযান চালিয়ে প্রায় চার কেজি সোনাসহ তিন পাচারকারীকে গ্রেপ্তার করেছে সীমান্তরক্ষা বাহিনী বিজিবির সদস্যরা।

বিজিবি এক প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছে, উদ্ধারকৃত সোনার বাজার মূল্য প্রায় চার কোটি টাকা।

৪৯ বর্ডার গার্ড ব্যাটালিয়ন, যশোর জানায়, সকালে ঘিবা সীমান্ত থেকে ১ কেজি ৯৯৮ গ্রাম সোনাসহ এক পাচারকারীকে গ্রেপ্তার করেছে বিজিবির টহল দল।

৪৯ বর্ডার গার্ড ব্যাটালিয়ন, যশোরের ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর মো.  নজরুল ইসলাম জানান, ঘিবা বিওপিতে কর্মরত হাবিলদার ওবায়দুল হকের নেতৃত্বে একটি দল অভিযান পরিচালনা করে। ওই অভিযানে ঘিবা মাঠ থেকে ১ কেজি ৯৯৮ গ্রাম সোনাসহ দিলীপ বিশ্বাসকে গ্রেপ্তার করা হয়। সোনার  আনুমানিক মূল্য ১ কোটি ৭ লাখ ৮৯ হাজার ২০০ টাকা। দিলীপ বিশ্বাস বেনাপোলের ধান্যখোলা গ্রামের নরেন বিশ্বাসের ছেলে।

এদিকে, গোপন সংবাদের ভিত্তিতে সকালে আমড়াখালী চেকপোস্টে কর্মরত হাবিলদার শফিকুল ইসলামের নেতৃত্বে তল্লাশি অভিযান পরিচালনা করা হয়। ওই অভিযানে আমড়াখালী চেকপোস্টের সামনে নাভারণ থেকে ছেড়ে আসা বেনাপোলগামী মাহিন্দ্রায় (সিএনজি) তল্লাশি করে ৭৮৫ গ্রাম সোনাসহ রবিউল ইসলামকে (জামির) গ্রেপ্তার করা হয়। সোনার আনুমানিক ৪২ লাখ ৩৯ হাজার টাকা। রবিউল ইসলাম যশোরের লোন অফিস পাড়ার মনির উদ্দিনের ছেলে।

বিজিবির সদস্যরা বেনাপোলের দৌলতপুর সীমান্তে অভিযান চালিয়ে ৬ পিস সোনার বারসহ মনিরা খাতুনকে গ্রেপ্তার করে। গ্রেপ্তার মনিরা খাতুন বেনাপোলের বড়আচড়া গ্রামের রমজান আলীর স্ত্রী।

সোনা উদ্ধারের তিনটি ঘটনায় বিজিবি বেনাপোল পোর্ট থানায় তিনটি অভিযোগ দিয়েছে।


যশোর/সাকিরুল কবীর রিটন/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়