ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

জয়িতা সম্মাননা পেলেন ৫৪ সংগ্রামী নারী

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৭, ১৩ নভেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জয়িতা সম্মাননা পেলেন ৫৪ সংগ্রামী নারী

সরকারের ‘জয়িতা অন্বেষণে বাংলাদেশ’ শীর্ষক কর্মসূচির  আওতায় চট্টগ্রাম বিভাগের ৫৪ জন সংগ্রামী সফল নারী জয়িতা সম্মাননা অর্জন করেছেন।

এদের মধ্যে ৫টি ক্যাটাগরিতে ৫ জন নারী শ্রেষ্ঠ জয়িতার সম্মাননা অর্জন করেন।  বুধবার দুপুরে চট্টগ্রাম মহানগরীর এলজিইডি কনফারেন্স হলে সম্মাননাপ্রাপ্ত জয়িতাদের হাতে সম্মাননা ক্রেষ্ট ও সনদ তুলে দেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বেগম ফজিলাতুন্নেছা ইন্দিরা।

চট্টগ্রাম বিভাগীয় কমিশনারের কার্যালয় ও মহিলা বিষয়ক অধিদপ্তরের উদ্যোগে আয়োজিত এই সম্মাননা প্রদান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান।  বিশেষ অতিথি ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব কামরুন নাহার, মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক বদরুন নেছা, মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক দিপক চক্রবর্তী।

অনুষ্ঠানে চট্টগ্রাম বিভাগের ১১টি জেলা থেকে সর্বমোট ৫৪ জন সফল ও সংগ্রামী নারীকে জয়িতা সম্মাননা দেয়া হয়।  এদের মধ্যে ৫ জন নারীকে ভিন্ন ভিন্ন ক্যাটাগরিতে ২০১৮ সালের শ্রেষ্ঠ জয়িতার সম্মাননা জানানো হয়। এই সফল নারীরা হলেন সফল জননী ফটিকছড়ি উপজেলার হারুয়ালছড়ি গ্রামের আঞ্জুমা খাতুন, নির্যাতনের বিভীষিকা মুছে নতুন উদ্যেমে জীবন শুরু করা নারী লোহাগড়া উপজেলার বিরঙ্গনা রত্না চক্রবর্তী, সমাজ উন্নয়নে বোয়ালখালী উপজেলার পারভীন আক্তার, শিক্ষা ও চাকুরি ক্ষেত্রে সাফল্য অর্জনকারী বাঁশখালী উপজেলার ডা. সুপর্ণ দে সিম্পু, অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী চট্টগ্রাম ক্যান্টনমেন্ট এলাকার দৌলতুন্নেছা।


চট্টগ্রাম/রেজাউল/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়