ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

কালীগঞ্জ উপজেলা আ’লীগের নেতৃত্বে কে আসছেন!

কালীগঞ্জ (গাজীপুর) সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:১০, ১৪ নভেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কালীগঞ্জ উপজেলা আ’লীগের নেতৃত্বে কে আসছেন!

মেহের আফরোজ চুমকি এবং সাধারণ সম্পাদক পদ প্রত্যাশী গণি, পলাশ ও আবুবকর

আগামী ২৬ নভেম্বর আসন্ন গাজীপুরের কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন। তাই এখানে বিরাজ করছে উৎসব মুখর পরিবেশ।

ইতোমধ্যেই সম্পন্ন হয়েছে এ উপজেলার তুমলিয়া, নাগরী, বক্তারপুর, জাঙ্গালীয়া, জামালপুর, মোক্তারপুর, বাহাদুরসাদী ইউনিয়ন ও কালীগঞ্জ পৌর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন। সেগুলোতে তৃণমূলের চাহিদানুযায়ী পেয়েছে যোগ্য নেতা এবং নেতৃত্ব। এখন তৃণমূলের নেতাকর্মীদের প্রত্যাশা ৭টি ইউনিয়ন ও পৌরসভার মতো কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সম্মেলনেও তারা যোগ্য নেতৃত্ব পাবে।

জানা গেছে, কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের বর্তমান কমিটির সভাপতি ছিলেন মো. শাহাবুদ্দিন আহমেদ। তার মৃত্যুর পর ওই কমিটির ১ম সহ-সভাপতি গাজীপুর-৫ আসনের সংসদ সদস্য মেহের আফরোজ চুমকি বর্তমানে ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পালন করছেন। ধারণা করা হচ্ছে, উপজেলার ত্রি-বার্ষিক সম্মেলনে তিনি হতে পারেন নতুন সভাপতি।

তৃণমূলের নেতৃবৃন্দ মনে করছেন মেহের আফরোজ চুমকি সভাপতি হলে স্থানীয় নেতাকর্মীদের জন্য আর্শিবাদ হবে। কারণ ইতোমধ্যে তিনি তার নেতৃত্বে স্থানীয় আওয়ামী লীগকে সাংগঠনিকভাবে গুছিয়ে তুলেছেন। আর বিগত দিনে নিজ এলাকার উন্নয়নের পরেও তিনি দুই দুই বার মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের মতো অতি গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেছেন। পাশাপাশি নিজ এলাকার উন্নয়নের পাশাপাশি সাংগঠনিক দক্ষতার কারণে তিনি পেয়েছেন শান্তিকন্যা খেতাব।

তবে আসন্ন উপজেলা সম্মেলনে সভাপতি নয়, সাধারণ সম্পাদক নির্বাচনে প্রাধান্য দিচ্ছেন তৃণমূল নেতাকর্মী। আর উপজেলা পর্যায়ে নেতা নির্বাচনে সাধারণ সম্পাদক পদেই হবে মূল লড়াই। এই পদটিকে ঘিরে কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের বর্তমান সাধারণ সম্পাদক আব্দুল গণি ভূইয়া, যুগ্ম সম্পাদক মো. আবুবকর চৌধূরীর নাম শোনা যাচ্ছে। পাশাপাশি তৃণমূলে বর্তমান উপজেলা আওয়ামী লীগের আরেক যুগ্ম সম্পাদক ও বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোয়াজ্জেম হোসেন পলাশের নামও শোনা যাচ্ছে।

উপজেলা আ’লীগের বর্তমান সাধারণ সম্পাদক আব্দুল গণি ভূইয়া সাবেক ছাত্রনেতা। তিনি কালীগঞ্জ শ্রমিক কলেজ থেকে ছাত্র রাজনীতি শুরু করেন। পরে ওই কলেজের ছাত্র সংসদের জিএস ও ভিপি নির্বাচিত হন। গত দুইবার যথাক্রমে পালন করেছেন উপজেলা আ’লীগের যুগ্ম সম্পাদক ও সাধারণ সম্পাদকের দায়িত্ব।

যুগ্ম সম্পাদক মো. মোয়াজ্জেম হোসেন পলাশ ছাত্র জীবনেই বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত হয়ে ছাত্র রাজনীতির সাথে জড়িয়ে পড়েন। এ জন্য তিনি শেরে-ই-বাংলা কৃষি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের তিনবার যথাক্রমে সাংগঠনিক সম্পাদক, সহ-সভাপতি ও সভাপতির দায়িত্ব পালন করেন। কালীগঞ্জ উপজেলা আ’লীগের গত কমিটিতে প্রচার সম্পাদক এবং বর্তমান কমিটিতে যুগ্ম সম্পাদকের দায়িত্ব পালন করছেন। ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হয়ে বর্তমানে কালীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যানের দায়িত্বে আছেন। এর আগেও তিনি ৫ম উপজেলা পরিষদ নির্বাচনে উপজেলা পরিষদের চেয়ারম্যানের দায়িত্ব পালন করেছেন।

অন্যদিকে উপজেলা আ’লীগের বর্তমান যুগ্ম সম্পাদক মো. আবুবকর চৌধূরী ছাত্র জীবন থেকে রাজনীতিতে জড়িয়ে পড়েন। এরআগে তিনি উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা আ’লীগের দপ্তর সম্পাদক ছিলেন। পাশাপাশি তিনি বর্তমানে গাজীপুর জেলা পরিষদের সদস্য হিসেবেও কাজ করছেন।

আ’লীগের স্থানীয় তৃণমূল নেতাকর্মীদের সাথে কথা বলে জানা গেছে, সভাপতি পদে তাদের প্রথম এবং শেষ পছন্দ মেহের আফরোজ চুমকি এমপি। আর সাধারণ সম্পাদক পদে তৃণমূল নেতা-কর্মীরা উপজেলায় এমন একজনকে চান যার রয়েছে তুমুল জনপ্রিয়তা। যিনি তৃণমূলের সংগঠনকে আরো শক্তিশালি ও মজবুত করতে সক্ষম।


কালীগঞ্জ (গাজীপুর)/রফিক সরকার/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়