ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ছাত্রদের দিয়ে ইট তোলানো সেই প্রধান শিক্ষক বরখাস্ত

জেলা সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩৫, ১৪ নভেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ছাত্রদের দিয়ে ইট তোলানো সেই প্রধান শিক্ষক বরখাস্ত

বাগেরহাটের শরণখোলা উপজেলায় ছাত্রদের দিয়ে ইট তোলানোয় বকুলতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. নাছির উদ্দিন মুক্তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বৃহস্পতিবার জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. কবির উদ্দিন তাকে বরখাস্ত করেন।

গত সোমবার সকাল ১১টায় প্রধান শিক্ষকের নির্দেশে বকুলতলা সরকারি প্রাথমিক বিদ্যালয় কাম আশ্রয়কেন্দ্রে ভবনের তিন তলার ছাদে ইট ওঠানোর সময় ছাত্র মারুফের হাত ভেঙে যায়।

পরে বাগেরহাট জেলা প্রশাসক মো. মামুনুর রশীদের নির্দেশে সরেজমিন পরিদর্শন করে উপজেলা নির্বাহী কর্মকর্তা ওই শিক্ষার্থীর উন্নত চিকিৎসার ব্যবস্থা করেন। উপজেলা পরিষদ থেকে ওই ছাত্রের পরিবারকে ১০ হাজার টাকা আর্থিক সহায়তা দেয়া হয়। আহত মারুফ বর্তমানে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. কবির উদ্দিন বলেন, অভিযুক্ত প্রধান শিক্ষক নাছির উদ্দিন মুক্তা দায়িত্ব অবহেলা করে শিক্ষার্থীদের ভবনের তিন তলায় ইট তোলার নির্দেশ দেন। ইট তুলতে গিয়ে ৫ম শ্রেণীর ছাত্র মারুফের হাত ভেঙে যায়। এ ঘটনায় অভিভাবক ও এলাকাবাসীর মধ্যে ক্ষোভ ও অসন্তোষ ছড়িয়ে পড়ে।

উপজেলা শিক্ষা কর্মকর্তার তদন্ত প্রতিবেদনে ঘটনার সত্যতা পাওয়ায় প্রধান শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়েছে। পরবর্তীতে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়া হবে জানান জেলা শিক্ষা কর্মকর্তা।


বাগেরহাট/আলী আকবর টুটুল/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়