ঢাকা, সোমবার, ১ পৌষ ১৪২৬, ১৬ ডিসেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

ব্রাহ্মণবাড়িয়ায় মাওলানা ভাসানীর ৪৩তম মৃত্যুবার্ষিকী পালন

জেলা সংবাদদাতা : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১১-১৮ ১২:২০:৫৮ এএম     ||     আপডেট: ২০১৯-১১-১৮ ১২:৩৯:০৭ এএম

ব্রাহ্মণবাড়িয়ায় যথাযোগ্য মর্যাদায় মজলুম জননেতা মাওলানা আবদুল হামিদ খান ভাসানীর ৪৩তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে।

রোববার সন্ধ্যায় ব্রাহ্মণবাড়িয়ার ভাসানী চর্চা কেন্দ্রের উদ্যোগে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাব মিলনায়তনে এক আলোচনাসভা অনুষ্ঠিত হয়।

সাংবাদিক আবদুন নূরের সভাপতিত্বে ও আইনজীবী মো. নাসিরের সঞ্চালনায় আলোচনাসভায় বক্তব্য রাখেন ৭২’র সংবিধান পুনঃপ্রবর্তন কমিটির আহবায়ক সৈয়দ মো. জামাল, অবসরপ্রাপ্ত শিক্ষক মতিলাল বনিক, জেলা জাসদের সভাপতি আকতার হোসেন, জেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি কাজী মাসুদ আহমেদ, বাংলাদেশ জাসদের সাংগঠনিক সম্পাদক হোসাইন আহাম্মদ তফসির, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক দীপক চৌধুরী প্রমুখ।

আলোচনাসভায় বক্তারা বলেন, মজলুম জননেতা মাওলানা আবদুল হামিদ খান ভাসানীকে বাদ দিয়ে ভাষা আন্দোলন থেকে শুরু করে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের ইতিহাস লেখা যাবে না। বক্তারা বলেন, ইতিহাসে যার যেটুকু প্রাপ্য তা  দেয়া না হলে আগামী প্রজন্ম সঠিক ইতিহাস থেকে বঞ্চিত হবে। মওলানা ভাসানী আজীবন সাম্রাজ্যবাদ আধিপত্যবাদের বিরুদ্ধে এবং কৃষক শ্রমিক মেহনতি মানুষের মুক্তির লক্ষে লড়াই-সংগ্রাম করেছেন। ভাসানীর বর্নাঢ্য রাজনৈতিক জীবন থেকে শিক্ষা নিয়ে সাম্রাজ্যবাদ আধিপত্যবাদ বিরোধী তথা গণতান্ত্রিক আন্দোলনে শরীক হওয়ার জন্য বক্তারা উপস্থিত  সকলের প্রতি আহবান জানান।
 

ব্রাহ্মণবাড়িয়া/মাইনুদ্দীন রুবেল/নাসিম 

ইউটিউব সাবস্ক্রাইব করুন