ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

বেশি দামে পণ্য বিক্রিকারীদের হুঁশিয়ার করলেন মেয়র

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩০, ১৯ নভেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বেশি দামে পণ্য বিক্রিকারীদের হুঁশিয়ার করলেন মেয়র

নির্ধারিত দামের চেয়ে অতিরিক্ত দামে পণ্য বিক্রিকারীদের হুঁশিয়ার করেছেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।

তাদেরকে আইনের আওতায় এনে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও উল্লেখ করেছেন তিনি। একই সাথে অতিরিক্ত দরে পেঁয়াজ, লবণসহ নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রিকারী মানবতার শত্রু হিসেবেও আখ্যায়িত করেন মেয়র।

মঙ্গলবার নগরীর বন্দরবাজার, লালবাজার ও ব্রক্ষময়ী বাজার পরিদর্শন করেন মেয়র আরিফ। এসময় তিনি ব্যবসায়ীদের উদ্দেশ্যে এমন হুঁশিয়ারি দেন।

পরিদর্শনকালে তিন দোকানে অতিরিক্ত মূল্যে পেঁয়াজ বিক্রির প্রমাণ পাওয়ায় ৪০ হাজার টাকা জরিমানাও করা হয়েছে। দোকান তিনটির মধ্যে ইনসাফ গ্রোসারী ১০ হাজার, এসএম ট্রেডার্স ২০ হাজার ও আনিস মিয়া স্টোরকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

এসময় মেয়র সাংবাদিকদের বলেন, ‘নিত্যপণ্যের বাজার স্বাভাবিক রাখতে সিটি করপোরেশনের পক্ষ থেকে সব ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে। সিসিকের প্রধান রাজস্ব কর্মকর্তা মো. জসীম উদ্দিনসহ অন্য কর্মকর্তাদের নিয়ে প্রতিদিন বাজার মনিটরিংয়ের ব্যবস্থা করা হয়েছে। তারা প্রতিদিন নগরীর বিভিন্ন বাজার মনিটরিং করবেন।’

তিনি বলেন, ‘কোনো পাইকারি ব্যবসায়ী পেঁয়াজসহ নিত্যপ্রয়োজনীয় পণ্য মজুদ করে রাখলে তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা এবং প্রয়োজনে তাদের ব্যবসা প্রতিষ্ঠান সিলগালা করা হবে। এছাড়া চড়া দামে নয়, বরং নির্ধারিত দামেই পেঁয়াজ বিক্রি করতে হবে। অন্যথায় তাদের বিরুদ্ধে জরিমানাসহ কঠোর ব্যবস্থা গ্রহণও করা হবে।’

এর আগে মেয়র লালবাজারে বিভিন্ন মাংসের দোকান পরিদর্শন করেন। এসময় পচা ও বাসি মাংস মজুদ করে রাখায় দুটি মাংসের দোকানের মাংস জব্দ করেন তিনি। পরে নগর ভবনে জব্দকৃত প্রায় দুই মন মাংস প্রকাশে নিলামে বিক্রি করা হয়। এছাড়া ১ কেজি পচা ও বাসি মাংস মাটিতে পুঁতে ফেলা হয়।

অভিযানে সিসিকের নির্বাহী প্রকৌশলী আলী আকবর, লাইসেন্স কর্মকর্তা মো. জাহাঙ্গিরসহ সিসিকের অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

সিলেট/আব্দুল্লাহ আল নোমান/হাকিম মাহি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়