ঢাকা     বুধবার   ২৩ সেপ্টেম্বর ২০২০ ||  আশ্বিন ৮ ১৪২৭ ||  ০৫ সফর ১৪৪২

চালের দোকানে লবণের বস্তা!

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০৩, ১৯ নভেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চালের দোকানে লবণের বস্তা!

সিলেটের কালিঘাটে মকদ্দছ ব্রাদার্স নামের এক চালের দোকান থেকে ২৭৫ কেজি লবণ জব্দ করা হয়েছে।

এসময় দোকানিকে দুই হাজার টাকা জরিমানা করে ভ্রাম‌্যমাণ আদালত।

মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে কালিঘাটের ওই চালের দোকানে অভিযান চালিয়ে এ লবণ জব্দ করা হয়। এছাড়া নগরীসহ জেলার সকল উপজেলার বিভিন্ন বাজারে অভিযানে চালায় প্রশাসন।

নগরের কালিঘাটে চালের দোকানে লবণ লুকিয়ে রাখা আছে- এমন তথ্যে সেখানে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। আর এই অভিযানে নেতৃত্ব দেন সিলেট সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুমন্ত ব্যানার্জি।

সিলেট মেট্রোপলিটন পুলিশের বন্দর বাজার পুলিশ ফাঁড়ির এএসআই আব্দুল মান্নান রাইজিংবিডিকে জানিয়েছেন, চালের বস্তার পেছনে লবণ লুকিয়ে রাখা হয়েছিল। গোয়াইনঘাটে চাল পাঠানোর সঙ্গে এসব লবণ পাঠানোর কথা ছিল তাদের।

এদিকে মঙ্গলবার দুপুরে লবণের দাম বেশি রাখায় বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ৪০ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর সিলেট বিভাগীয় অফিস।

দেশে লবণের সংকট নেই। তবুও একশ্রেণির অসাধুু ব‌্যবসায়ী গুজব সৃষ্টি করে বাজারে অস্থিরতা সৃষ্টির পায়তারা করছে। তবে প্রশাসনের তড়িৎ পদক্ষেপের কারণে লবণের বাজার স্থিতিশীল হয়েছে। সোমবার রাত থেকেই সিলেট নগরসহ জেলার সবকটি উপজেলার বাজারে অভিযানে নেমেছে প্রশাসন। বিতরণ করা হচ্ছে লিফলেটও। ব্যবসায়ীদের সতর্ক করার পাশাপাশি অতিরিক্ত দরে লবণ বিক্রি করলে পুলিশে খবর দিতে বলা হচ্ছে।


 

সিলেট/নোমান/নাসিম/বুলাকী 

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়