ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

লিবিয়ায় নিহত বাবু লালের বাড়িতে শোকের মাতম

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৫২, ২০ নভেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
লিবিয়ায় নিহত বাবু লালের বাড়িতে শোকের মাতম

লিবিয়ায় নিহত বাবু লালের বাড়িতে শোকের মাতম চলছে। স্বজনদের আহাজারিতে ভারী হয়ে উঠেছে ওই বাড়ির পরিবেশ।

লিবিয়ার রাজধানী ত্রিপোলীতে বিস্কুট কারখানায় কাজ করতেন রাজশাহীর বাগমারা উপজেলার মো. বাবু লাল। তাহেরপুর পৌরসভার বিশুপাড়া মহল্লার এই বাসিন্দা প্রায় ১০ বছর আগে কাজের সন্ধানে লিবিয়ায় পাড়ি জমান।

এরপর সন্তানদের নিয়ে একই উপজেলার নূরপুর গ্রামে গিয়ে ভাইয়ের বাড়ির পাশে থাকেন তার স্ত্রী নাজমা বেগম। বাবু লালের দুই সন্তান। বড় মেয়ের বিয়ে হয়েছে। ছোট ছেলে নাজিম উদ্দিন স্থানীয় একটি স্কুলে অষ্টম শ্রেণিতে পড়ছে।

সোমবার ত্রিপোলীতে বাবু লালের সেই বিস্কুট কারখানায় বিমান হামলার ঘটনা ঘটে। এতে সাতজন নিহত হন। নিহত সাতজনের মধ্যে দুজন লিবিয়ার। একজন বাংলাদেশি। অন্যরা আফ্রিকার নাগরিক। নিহত একজনই হচ্ছেন বাবু লাল। আহত অবস্থায় আছেন আরও ১৫ জন বাংলাদেশি শ্রমিক।

মঙ্গলবার স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে বাবু লালের মৃত্যুর বিষয়টি পরিবারকে জানানো হয়। এছাড়া লিবিয়ায় থাকা রাজশাহীর পুঠিয়া উপজেলার আরেক ব্যক্তির সঙ্গে যোগাযোগ করে বিষয়টি নিশ্চিত হয়েছে পরিবার। এরপর থেকেই বাবু লালের পরিবারে চলছে শোকের মাতম।

নিহত বাবুলালের ছেলে নাজিম উদ্দিন জানায়, সর্বশেষ রোববার বেলা ১১টার দিকে সে তার বাবার সঙ্গে ইমোতে কথা বলেছে। বাবুলাল পরিবারের খোঁজ-খবর নিয়েছেন। একখণ্ড জমি কেনার বিষয়ে আলাপ করেছেন। এরপর আর কথা হয়নি। এখন ইমোতে সংযোগ পাওয়া যাচ্ছে না।

নাজিম জানায়,  প্রায় ১০ বছর আগে তার বাবা লিবিয়াতে গিয়েছেন। তারপর আর দেশে আসেননি। তিনি একটি বিস্কুট ফ্যাক্টরিতে কাজ করতেন। প্রতি মাসে ২৫ থেকে ৩০ হাজার টাকা পাঠাতেন। আগে তাদের পরিবারের আর্থিক অবস্থা ভালো না থাকলেও এখন অবস্থার কিছুটা পরিবর্তন হয়েছে।

রাজশাহীর জেলা প্রশাসক হামিদুল হক জানান, পররাষ্ট্র মন্ত্রণালয় ও প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় থেকে লিবিয়ায় বাগমারার বাবু লালের নিহত হওয়ার কথা তাকে জানানো হয়। খোঁজখবর নিয়ে তিনি বাবু লালের ঠিকানা নিশ্চিত হন। এ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার কথা জানান জেলা প্রশাসক।

 

রাজশাহী/তানজিমুল হক/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়