ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ফরিদপুর বিআরটিএ অফিসে লাইসেন্স প্রত্যাশীদের ভিড়

ফরিদপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২৬, ২০ নভেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ফরিদপুর বিআরটিএ অফিসে লাইসেন্স প্রত্যাশীদের ভিড়

নতুন সড়ক পরিবহন আইন কার্যকরের পর বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটির (বিআরটিএ) ফরিদপুর কার্যালয়ে লাইসেন্স করার জন্য চালকরা ভিড় করছেন। হঠাৎ ভিড় বেড়ে যাওয়ায় পরিস্থিতি সামাল দিতে কর্মকর্তাদের হিমশিম খেতে হচ্ছে।

সড়ক পরিবহন আইন ২০১৮ গত সোমবার দেশে কার্যকর হয়েছে। সড়কে আইন ভাঙলে বড় অংকের টাকা জরিমানা এবং কারাদণ্ডের বিধান আছে নতুন এই আইনে।

বিআরটিএ ফরিদপুর কার্যালয় জানান, আগে যেখানে প্রতিদিন গড়ে ৮-১০টি নতুন লাইসেন্সের আবেদন পড়তো, সেখানে এখন ৫০টির মতো আবেদন জমা পড়ছে।

লাইসেন্স করতে আসা আমিরুল ইসলাম ও নজরুল অভিযোগ করেন, তারা ড্রাইভিং লাইসেন্স করার জন্য সঠিক তথ্য পাচ্ছেন না। বিভিন্ন কাগজপত্রের জন্য তাদের বার বার ঘুরতে হচ্ছে। অতিরিক্ত অর্থ দেয়া ছাড়া লাইসেন্স পাওয়া কঠিন ব্যাপার।

সেখানে লাইসেন্স নিতে আসা কয়েক জন জানান, তারা আইন মেনে সড়কে চলতে চান, তবে যেন লাইসেন্স প্রদান প্রক্রিয়া সহজতর করা হয়।

লাইসেন্স প্রত্যাশীদের ভোগান্তি প্রসঙ্গে মোটরযান পরিদর্শক মো. হাবিবুর রহমান জানান, নির্ধারিত জনবল দিয়ে অতিরিক্ত চাপ সামলাতে হিমশিম খেতে হচ্ছে। এ চাপ সামলাতে প্রত্যেক উপজেলায় ড্রাইভিং বোর্ড বসানো হবে। আর সেটা সম্ভব হলে জেলা সদরের উপর চাপ কমবে।

তিনি জানান, সীমিত জনবল দিয়ে সর্বোচ্চ সেবা দেয়ার চেষ্টা করা হচ্ছে।

সহকারী পরিচালক জি এম নাদির বলেন, হঠাৎ চাপ বেড়ে যাওয়ায় কিছুটা ব্যত্যয় ঘটছে। ফরিদপুরে নতুন ট্রেনিং সেন্টারটি স্থাপন হলে সব সমস্যার সমাধান হয়ে যাবে।

তিনি দাবি করেন, পুরো অফিস সিসি ক্যামেরার আওতায় থাকায় কোনো ধরনের অনিয়ম ঘটার সুযোগ নেই।


ফরিদপুর/মনিরুল ইসলাম টিটো/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়