ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

‘পরিবহন আইন যেকোনো মূল্যে কার্যকর করতে হবে’

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫৩, ২০ নভেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘পরিবহন আইন যেকোনো মূল্যে কার্যকর করতে হবে’

জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের বলেছেন, সড়ক পরিবহন আইন যেকোনো মূল্যে কার্যকর করে প্রমাণ করতে হবে, সরকার কারো কাছে জিম্মি নয়। জনগণ চায় সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনতে। সড়ক দুর্ঘটনা রোধ করতে হলে সড়ক পরিবহন আইনের প্রয়োজন রয়েছে।

বুধবার সন্ধ্যায় রংপুর নগরীর দর্শনা এলাকায় প্রয়াত হুসেইন মুহম্মদ এরশাদের বাসভবন পল্লী নিবাসে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

জাতীয় সংসদের বিরোধী দলীয় উপ-নেতা‌ জি এম কাদের বলেন, দেশের স্বার্থে সকলের দাবি, সড়ক পরিবহন আইন কার্যকর হোক। একটি গোষ্ঠি জনগণকে জিম্মি করছে, সরকার তাদের কাছে সারেন্ডার করবে, তা হতে পারে না। সরকারকে জনগণের স্বার্থ রক্ষার জন্য কঠোরভাবে পুরো বিষয়টি মোকাবিলা করতে হবে। সড়ক দুর্ঘটনা ঘটলে আইন তাদের পক্ষে নয় বলে প্রচার করছে একটি গোষ্ঠি, কিন্তু আমার প্রশ্ন দুর্ঘটনা হবে কেন? আমরা যদি সড়ক পরিবহন আইন মেনে চলি, তাহলে সড়ক দুর্ঘটনা কমে আসবে।

পেঁয়াজের মূল্য বৃদ্ধি ঠেকাতে সরকার ব্যর্থতার পরিচয় দিয়েছে, অভিযোগ করে তিনি বলেন, পেঁয়াজের দাম আড়াইশ টাকায় ওঠার আগে পেঁয়াজ আমদানি করা উচিত ছিল। পেঁয়াজ নিয়ে যে ঘটনা ঘটেছে তা দুঃখজনক।

এর আগে জিএম কাদের পল্লী নিবাসে পৌঁছালে জাতীয় পার্টির বিপুল সংখ্যক নেতাকর্মী তাকে ফুল দিয়ে স্বাগত জানান। এ সময় জাপা নেতা আব্দুর রউফ মানিক, হাজী আব্দুর রাজ্জাকসহ অন্য নেতারা উপস্থিত ছিলেন।


রংপুর/নজরুল মৃধা/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়