ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

আওয়ামী লীগ থেকে বহিষ্কার হচ্ছেন সাংসদ বুবলী

নরসিংদী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩৬, ২২ নভেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আওয়ামী লীগ থেকে বহিষ্কার হচ্ছেন সাংসদ বুবলী

উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের অধীনে বিএ পরীক্ষায় প্রক্সির মাধ্যমে জালিয়াতি করায় নরসিংদী জেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক ও সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য তামান্না নুসরাত বুবলীকে দল থেকে বহিষ্কারের নীতিগত সিদ্ধান্ত নিয়েছে জেলা আওয়ামী লীগ।

শুক্রবার সন্ধ্যায় নরসিংদী জেলা আওয়ামী লীগের কার্যকরী কমিটির এক সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়। জেলা আওয়ামী লীগের সভাপতি ও সদর আসনের সংসদ সদস্য লেফটেন্যান্ট কর্নেল (অব.) নজরুল ইসলাম হীরু এ তথ্য নিশ্চিত করেছেন।

জেলা আওয়ামী লীগের নেতারা জানান, নরসিংদীর মনোহরদী উপজেলার গোতাশিয়া গ্রামে স্থানীয় সংসদ সদস্য ও শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ূনের বাসভবনে জেলা আওয়ামী লীগের কার্যকরী কমিটির সভা হয়।

সম্প্রতি উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের বিএ পরীক্ষায় তামান্না নুসরাত বুবলীর হয়ে পরীক্ষায় অংশ নিয়ে জালিয়াতির ঘটনা ধরা পড়ে। পরীক্ষা চলাকালীন বুবলী ঢাকায় অবস্থান করছিলেন এবং তার হয়ে এশা নামে এক শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিচ্ছিলেন। এ খবর দেশের গণমাধ্যমসহ আন্তর্জাতিক গণমাধ্যমেও প্রচারিত হয়। পরে বুবলীর সব পরীক্ষাসহ ছাত্রত্ব বাতিল করে উন্মুক্ত বিশ্ববিদ্যালয় (বাউবি) কর্তৃপক্ষ।

একজন দলীয় সংসদ সদস্য হয়ে এমন অপরাধে অংশ নেয়ায় দেশ, দল এবং সংসদের মান ক্ষুন্ন হওয়ায় তাকে দল থেকে বহিষ্কারের নীতিগত সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছেন জেলা আওয়ামী লীগ সভাপতি নজরুল ইসলাম হীরু। বহিষ্কারের এই নীতিগত সিদ্ধান্ত কেন্দ্রীয় আওয়ামী লীগের কাছে লিখিত আকারে পাঠানো হচ্ছে।

সভায় উপস্থিত ছিলেন নরসিংদী-২ (পলাশ) আসনের সংসদ সদস্য ডা. আনোয়ারুল আশরাফ খাঁন দীলিপ, নরসিংদী-৩ (শিবপুর) আসনের সংসদ সদস্য জহিরুল হক ভূঁইয়া মোহন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান আবদুল মতিন ভূঁইয়া প্রমুখ।

এ ব্যাপারে যোগাযোগ করা হলে তামান্না নুসরাত বুবলী বলেন, আজকে জেলা আওয়ামী লীগের মিটিং হয়েছে কিনা সেটা তার জানা নেই। কমিটির পদে থাকা সত্ত্বেও তাকে মিটিংয়ের চিঠি দেয়া বা ফোন করা হয়নি। মিটিংয়ে কী সিদ্ধান্ত হয়েছে সেটাও তিনি জানেন না।

তিনি বলেন, ‘‘আমি যতদূর জানি কাউকে বহিষ্কার করার আগে নোটিশ বা আত্মপক্ষ সমর্থনের সুযোগ দেয়া হয়। আর মিটিং জেলা আওয়ামী লীগ কার্যালয়ে না হয়ে একটি উপজেলায় বসে করা হয়েছে। এ সব আমার বিরুদ্ধে ষড়যন্ত্রের অংশ বলেই মনে করছি।’’

বুবলী ২০১১ সালে সন্ত্রাসী হামলায় নিহত নরসিংদী পৌরসভার তৎকালীন মেয়র ও শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লোকমান হোসেনের স্ত্রী।


নরসিংদী/গাজী হানিফ মাহমুদ/বকুল/নাসিম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়