ঢাকা, শনিবার, ২১ অগ্রহায়ণ ১৪২৬, ০৭ ডিসেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

বিজয়ের মাসেই ‘নগর এক্সপ্রেস’ চালুর আশা মেয়র আরিফের

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১২-০৩ ১০:২৪:৩৮ পিএম     ||     আপডেট: ২০১৯-১২-০৩ ১০:২৪:৩৮ পিএম

সিলেটে ‘নগর এক্সপ্রেস’ সার্ভিস চলতি মাসেই চালু করতে চান বলে জানিয়েছেন সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।

এ সার্ভিস চালু হলে দ্রুততম সময়ে ও কম খরচে যাত্রী সাধারণ গন্তব্যে পৌঁছতে পারবে বলেও জানান তিনি।

তবে সিএনজি অটোরিকশা শ্রমিকদের বাধার কারণে এ বাস সার্ভিসের জন্য যাত্রীছাউনির নির্মাণ কাজ বিলম্বিত হচ্ছে বলেও দাবি করেন তিনি।

তিনি বলেন, ‘লোকজনকে দ্রুততম সময়ে ও কম পয়সায় গন্তব্যে পৌঁছে দেয়ার লক্ষ্যেই ‘নগর এক্সপ্রেস’ সেবা চালু করা হবে। ইতোমধ্যে এ সার্ভিসের লোগো উন্মোচনও হয়েছে। ৪টি রুটে এ বাস চলাচল করবে। এতে যাত্রীদের ভোগান্তি কমবে।’

মঙ্গলবার নগর ভবনে নগরীর বিভিন্ন প্রতিনিধিত্বশীল সংগঠনের প্রতিনিধিদের সাথে এক মতবিনিময় সভায় তিনি বাস সার্ভিস চালু করা ছাড়াও নগর উন্নয়নে বিভিন্ন পরিকল্পনার পাশাপাশি বিভিন্ন প্রতিবন্ধকতার কথাও তুলে ধরেন। এসময় মেয়র নগরবাসীর সহযোগিতাও চান।

মেয়র আরও বলেন, ‘নগর এক্সপ্রেস’ সার্ভিস চালুর বিষয়ে পরিবহন শ্রমিকদের সমর্থনও রয়েছে। তবে সিএনজি অটোরিকশা শ্রমিকরা শুরু থেকেই নাখোশ। তারা কোর্ট পয়েন্টে যাত্রী ছাউনির কাজে বাধা প্রদান করছে। এমনকি কোর্ট পয়েন্ট এলাকায় বাস চলাচল করতে না দেয়ার হুমকিও দিয়েছে।’

তারা না বুঝেই এমনটা করছে বলে মন্তব্য তার।

নগর এক্সপ্রেস চালু হলে এ বাসের পাশাপাশি সিএনজি অটোরিকশাও চলাচল করবে। সিসিকের পক্ষ থেকে তাদের কোনো বাধা প্রদান করা হবে না বলেও উল্লেখ করেন তিনি।

মতবিনিময় সভায় গণতন্ত্রী পার্টির সভাপতি ব্যারিস্টার আরশ আলী, সিপিবির কেন্দ্রীয় নেতা বেদানন্দ ভট্টাচার্য, সুশাসনের জন্য নাগরিক (সুজন) সিলেট চ্যাপ্টারের সভাপতি ফারুক মাহমুদ চৌধুরী, রামকৃষ্ণ মিশনের অধ্যক্ষ চন্দ্রনাথানন্দ মহারাজ উপস্থিত ছিলেন।


সিলেট/আব্দুল্লাহ আল নোমান/মাহি

ইউটিউব সাবস্ক্রাইব করুন