ঢাকা, সোমবার, ১৩ মাঘ ১৪২৬, ২৭ জানুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

পরিচ্ছন্ন ইমেজের নেতারা নেতৃত্বে আসবে : কাদের

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১২-০৭ ৬:২১:৩৪ পিএম     ||     আপডেট: ২০১৯-১২-০৭ ৯:৫৭:৩২ পিএম

নিবেদিতপ্রাণ, পরিচ্ছন্ন ইমেজের নেতারা আওয়ামী লীগের নেতৃত্বে আসবে বলে জানিয়েছেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেন, আওয়ামী লীগ ত্যাগী আর নিবেদিত নেতাদের অবশ্যই মূল্যায়ন করবে। দলের নেতৃত্বে আসবে নিবেদিতপ্রাণ, পরিচ্ছন্ন ইমেজের নেতারা।

শনিবার দুপুরে চট্টগ্রামের লালদিঘীর ময়দানে চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে তিনি এই মন্তব্য করেন।

ওবায়দুল কাদের বলেন, রাজনীতি বীরের জন্য, কাপুরুষেরা কখনো সফল হতে পারে না। আজ নেতা হতে না পারলে কাল হবেন। এর জন্য ধর্য্য ধরতে হবে। মাস্তানি করে নেতা হওয়ার দিন শেষ। ব্যানারে বড় ছবি দিয়ে, স্লোগান দিয়ে, বিশৃঙ্খলা আর মাস্তানি করে নেতা হওয়ার দিনও শেষ। ঢাকার সম্মেলনে যারা ব্যানার পোস্টার বেশি করেছে, তাদের সবাইকে বাদ দেয়া হয়েছে। কাজেই সাবধান।

দলে শুদ্ধি অভিযান অব্যাহত থাকার কথা জানিয়ে তিনি বলেন, ‘‘শুদ্ধি অভিযান সফল করতে হবে। সব নেত্রী শেখ হাসিনার নজরদারিতে আছে। কখন কে জালে আটকাবে জানি না।’’

চট্টগ্রামে আওয়ামী লীগের নেতাদের উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, চট্টগ্রাম যেন খারাপ খবরের শিরোনাম না হয়, এটাই প্রত্যাশা। এই নগরীতে মেট্রোরেল হবে, টানেলের কাজ চলছে, রাস্তা চার-ছয় লেন হয়েছে।

বিএনপির উদ্দেশে তিনি বলেন, যারা মনে করেন একটা ধাক্কা দিলে আওয়ামী লীগের পতন হবে, তারা বোকার স্বর্গে বাস করছেন। নির্বাচনই পারে ক্ষমতার পালা বদল করতে। টেমস নদীর ওপার থেকে চক্রান্ত করে নির্দেশ দিয়ে বিশৃঙ্খলা তৈরির স্বপ্ন দুঃস্বপ্ন হয়ে থাকবে। ১০ বছরে ১০ মিনিট আপনারা আন্দোলন করতে পারেননি। খালেদা জিয়া দুই বছর কারাগারে কিন্তু আপনারা দুই মিনিটও রাস্তায় দাঁড়াতে পারেননি।

এর আগে সকালে লালদিঘীর মাঠে উত্তর জেলা আওয়ামী লীগের সম্মেলনের উদ্বোধন করেন দলের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। উত্তর জেলা আওয়ামী লীগের ভাপ্রাপ্ত সভাপতি এ বি এম ফজলে করিম চৌধরীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক এম এ সালামের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আবদুল মতিন খসরু, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, উপপ্রচার সম্পাদক আমিনুল ইসলাম, উপ দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

চট্টগ্রাম উত্তর জেলার বিভিন্ন উপজেলা থেকে শত শত নেতা-কর্মী সম্মেলনে যোগ দেন।

 

চট্টগ্রাম/রেজাউল/বকুল

     
 

আরো খবর জানতে ক্লিক করুন : চট্টগ্রাম, চট্টগ্রাম বিভাগ