ঢাকা, মঙ্গলবার, ৭ মাঘ ১৪২৬, ২১ জানুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

বরিশালে আ’ লীগের সম্মেলন আজ, নতুন নেতৃত্বে কার হাতে!

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১২-০৮ ৯:১০:১৪ এএম     ||     আপডেট: ২০১৯-১২-০৮ ৯:১০:১৪ এএম

বরিশাল মহানগর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন আজ। কে আসছেন আওয়ামী লীগের নেতৃত্বে, সম্মেলনস্থলেই নতুন কমিটির শীর্ষ দুই নেতার নাম ঘোষণা করা হবে।

সকাল ১১টায় সম্মেলন উদ্বোধন করবেন আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য আমির হোসেন আমু এমপি। প্রধান অতিথি থাকবেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সড়ক ও সেতুমন্ত্রী ওবায়েদুল কাদের এমপি।

বিশেষ বক্তা থাকবেন পার্বত্য শান্তি বাস্তবায়ন কমিটির আহ্বায়ক (মন্ত্রী) আলহাজ আবুল হাসানাত আবদুল্লাহ এমপি। এ ছাড়া আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক ও আবদুর রহমান এবং সাংগঠনিক সম্পাদক আ.ফ.ম বাহাউদ্দিন নাছিম।

সম্মেলনে বরিশালের সকল সংসদীয় আসনের সংসদ সদস্য, জেলা, উপজেলা ও ওয়ার্ড পর্যায়ের আওয়ামী লীগের নেতৃবৃন্দদের আমন্ত্রন জানানো হয়েছে। সম্মেলনকে কেন্দ্র করে বরিশালে আওয়ামী লীগের নেতাকর্মী সমর্থকদের মধ্যে এখন চাঞ্চল্য বিরাজ করছে।

বরিশাল বিভাগের ৬ জেলার একমাত্র সিটি এলাকা বরিশাল মহানগর। দীর্ঘদিন পর এই মহানগর আওয়ামী লীগের সম্মেলনকে গিরে বরিশাল জুড়ে উৎসহ উদ্দীপনা দেখা দিয়েছে। এ সম্মেলন ঘিরে সাজ সাজ রব পড়েছে।

সম্মেলন ঘিরে কেন্দ্রীয় নেতাদের স্বাগত জানাতে বিমানবন্দর থেকে সম্মেলনস্থল নগরীর বঙ্গবন্ধু উদ্যান পর্যন্ত শতাধিক দৃষ্টিনন্দন তোরণ নির্মাণ ছাড়াও নানা রংয়ের পতাকা, বিলবোর্ড, ব্যানার, ফেস্টুন দিয়ে নবরূপে সাজানো হয়েছে প্রাচ্যের ভেনিস খ্যাত বরিশাল নগরীকে। সবকিছু মিলিয়ে মহানগর আওয়ামী লীগের সম্মেলন ঘিরে বরিশাল এখন উৎসবের নগরী।

সম্মেলন উপলক্ষে বরিশালের বঙ্গবন্ধু উদ্যানে মঞ্চ সাজানো হয়েছে। সম্মেলনস্থলে ৪ স্তর বিশিষ্ট ২ হাজার ৭০০ স্কয়ার ফিটের মঞ্চ এবং ১০ হাজার লোকের বসার জন্য চেয়ারের ব্যবস্থা করা হয়েছে। ২৫ হাজারের বেশি কাউন্সিলর, ডেলিগেট ও নেতাকর্মী সম্মেলনে অংশ নেবেন। সভাপতি-সম্পাদক পদে ভোটাভুটি হলে ৩৭১ জন কাউন্সিলর ভোট দেবেন। বিকল্প হিসাবে দলীয় সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া কমিটি সকলে মেনে নেবেন।

এছাড়া সম্মেলন স্থলে একাধিক মেডিকেল টিম ও বিষুদ্ধ পানির ব্যবস্থাসহ ফায়ার সার্ভিসের বিশেষ টিম থাকবে।

বরিশাল মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাড. গোলাম আব্বাস চৌধুরী দুলাল শনিবার এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, বরিশাল মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাড. একেএম জাহাঙ্গির, যুগ্ম সাধারণ সম্পাদক ও মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ, সাবেক সাধারণ সম্পাদক অ্যাড. আবজালুল করিম, আওয়ামী লীগ নেতা ও উপজেলা চেয়ারম্যান সাইদুর রহমান রিন্টুসহ মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

এবারের সম্মেলনে সভাপতি পদে অপ্রকাশ্যে আলোচনায় আছেন সদর আসনের সংসদ সদস্য ও পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্ণেল (অবঃ) জাহিদ ফারুকের নাম। তিনি বর্তমানে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি। আলোচনায় আছেন আরও চারজন। তারা হলেন- সদর আসনের সাবেক সংসদ সদস্য জেবুন্নেছা আফরোজ, নগর কমিটির বর্তমান সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট আফজালুল করীম, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট একেএম জাহাঙ্গীর ও সভাপতি অ্যাড. গোলাম আব্বাস চৌধুরী দুলাল। তবে সাধারণ সম্পাদক পদে বিদায়ী কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ও সিটি মেয়র সাদিক আবদুল্লাহর নাম এককভাবে আলোচিত হচ্ছে।

মহানগর আওয়ামী লীগের সর্বশেষ সম্মেলন হয়েছিল ২০১২ সালের ২৭ ডিসেম্বর। ওই সম্মেলনের ৪ বছর পর ২০১৬ সালের ২০ অক্টোবর মহানগরের ৭১ সদস্য বিশিষ্ট পূর্নাঙ্গ কমিটি গঠিত হয়। এ কমিটির মেয়াদ শেষ হয় গত ১৯ অক্টোবর।

 

বরিশাল/ জে. খান স্বপন/টিপু

     
 

আরো খবর জানতে ক্লিক করুন : বরিশাল, বরিশাল বিভাগ