ঢাকা, মঙ্গলবার, ৭ মাঘ ১৪২৬, ২১ জানুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

রাজশাহী জেলা আ.লীগের সম্মেলন চলছে

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১২-০৮ ১:১৪:২১ পিএম     ||     আপডেট: ২০১৯-১২-০৮ ১:১৪:২১ পিএম

রাজশাহী জেলা আওয়ামী লীগের সম্মেলন শুরু হয়েছে।

রোববার বেলা সাড়ে ১১টার দিকে রাজশাহী বিভাগীয় মহিলা ক্রীড়া কমপ্লেক্স মাঠে সম্মেলনের উদ্বোধন করেন আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য মোহাম্মদ নাসিম।

এরপর সম্মেলনের প্রথম অধিবেশন শুরু হয়েছে। বক্তব্য দিচ্ছেন স্থানীয় নেতারা।

সম্মেলনে প্রধান বক্তা হিসেবে বক্তব্য দেবেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত আছেন দলের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, সদস্য মেরিনা জাহান, নুরুল ইসলাম ঠান্ডু, উপদেষ্টা প্রফেসর ড. আব্দুল খালেক ও প্রফেসর ড. সাইদুর রহমান খান।

সম্মেলনে সভাপতিত্ব করছেন জেলা আওয়ামী লীগের সভাপতি ওমর ফারুক চৌধুরী এমপি। সঞ্চালনা করছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ। শুভেচ্ছা বক্তব্য দিয়েছেন সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি মেরাজ উদ্দীন মোল্লা।

মঞ্চে আছেন সম্মেলনের সমন্বয়ক এএইচএম খায়রুজ্জামান লিটন। এছাড়া পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমসহ রাজশাহীর বিভিন্ন আসনের এমপি এবং স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত আছেন। সম্মেলনে জেলার বিভিন্ন স্থান থেকে নেতাকর্মীরা অংশ নিয়েছেন। শ্লোগানে শ্লোগানে প্রকম্পিত করছেন মাঠ।

সম্মেলনে এবার প্রায় দুই ডজন নেতা সভাপতি ও সাধারণ সম্পাদক হওয়ার আগ্রহ প্রকাশ করেছেন। ভোটগ্রহণের জন্য প্রস্তুত রয়েছেন ৩৬০ জন কাউন্সিলরও। তবে শেষ পর্যন্ত ভোট, সমঝোতা নাকি কেন্দ্র নাম ঘোষণা করে যাবেন না এখনও নিশ্চিত হওয়া যায়নি।

এদিকে সম্মেলন উপলক্ষে নেতাদের ব্যানার-ফেস্টুনে ভরে গেছে পুরো রাজশাহী মহানগরী। নগরীর প্রবেশদ্বারসহ বিভিন্ন স্থানে মোট ৩০ তোরণও নির্মাণ করা হয়েছে জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে। এর মধ্যে সম্মেলনস্থলের প্রধান তোরণটি উৎসর্গ করা হয়েছে জাতীয় চার নেতার অন্যতম রাজশাহীর কৃতি সন্তান শহীদ এএইচএম কামারুজ্জামানকে। অন্য তোরণগুলো উৎসর্গ করা হয়েছে দলের প্রয়াত অন্য নেতাদের।

রাজশাহী জেলা আওয়ামী লীগের সর্বশেষ ত্রি-বার্ষিক সম্মেলন হয়েছিল ২০১৪ সালের ৬ ডিসেম্বর। ওই সম্মেলনে শুধুমাত্র সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করে চলে যান কেন্দ্রীয় নেতারা। এর প্রায় এক বছর পর পুর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়। বর্তমান কমিটির মেয়াদ উত্তীর্ণের দেড় বছর পর ত্রি-বার্ষিক এই সম্মেলনের আয়োজন করা হলো।

 

রাজশাহী/তানজিমুল/বুলাকী

     
 

আরো খবর জানতে ক্লিক করুন : রাজশাহী, রাজশাহী বিভাগ