ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

বিজয় র‍্যালিতে বিএনপির হামলা : ছাত্রলীগ নেতাসহ আহত অর্ধশতাধিক

সিরাজগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:১০, ৮ ডিসেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিজয় র‍্যালিতে বিএনপির হামলা : ছাত্রলীগ নেতাসহ আহত অর্ধশতাধিক

সিরাজগঞ্জ সরকারি কলেজ আয়োজিত বিজয় র‍্যালিতে হামলার অভিযোগ উঠেছে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে। এতে জেলা ছাত্রলীগের সহসভাপতিসহ অন্তত অর্ধশতাধিক আহত হয়েছেন।

রোববার বেলা ১১টার দিকে এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, রোববার সকাল ১১টায় সরকারি কলেজের আয়োজনে একটি বর্ণাঢ্য বিজয় র‌্যালি বের হয়। এতে প্রধান অতিথি হিসেবে অংশ নেন সিরাজগঞ্জ-২ (সদর-কামারখন্দ) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অধ্যাপক ডা. হাবিবে মিল্লাত মুন্নাসহ দলীয় নেতাকর্মীরা। র‌্যালিটি কলেজ থেকে শুরু হয়ে ইবি রোড এলাকায় পৌঁছলেই বিএনপির নেতারা হামলা চালায়। আহতদের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে।

সংঘর্ষ চলাকালে জেলা বিএনপির কার্যালয় ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ টিয়ারসেল ও রাবার বুলেট নিক্ষেপ করেছে। এঘটনায় শহর জুড়ে উত্তেজনা বিরাজ করছে।

পুলিশ জানায় , বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি দাবিতে সিরাজগঞ্জ ভাসানী মিলনায়তন চত্ত্বরে বিক্ষোভ সমাবেশের আয়োজন করে জেলা বিএনপি। অপর দিকে সিরাজগঞ্জ সরকারি কলেজের আয়োজনে বিজয় র‌্যালি শহর প্রদক্ষিণ করে। এতে আওয়ামীলীগের নেতাকর্মীরা অংশ নেয়। এক পর্যায়ে আওয়ামীলীগ ও বিএনপির নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষ হয়।

পৌর আওয়ামীলীগের সভাপতি হেলাল উদ্দিন বলেন, আজ রোববার সকালে বিজয় র‌্যালিটি কলেজ থেকে শুরু হয়ে ইবি রোড এলাকায় পৌঁছলেই বিএনপির নেতারা হামলা চালায়। এতে সদর উপজেলা ভাইস চেয়ারম্যান নাসিম রেজা নুর দিপু, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি রাসেল আহম্মেদসহ প্রায় অর্ধশতাধিক নেতাকর্মী আহত হয়েছেন। এদেরকে শহরের বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকে চিকিৎসা দেওয়া হচ্ছে।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ দাউদ জানান, সকালে সরকারি বিশ্ববিদ্যালয় আয়োজিত বিজয় র‌্যালি বের হয়। র‌্যালিটি ইবি রোড এলাকায় পৌঁছলেই দুই পক্ষের মধ্যে সংর্ঘষ হয়। প্রায় ঘণ্টাব্যাপী এই সংঘর্ষ চলাকালে ইট পাটকেল নিক্ষেপ, ধাওয়া পাল্টা ধাওয়ায় উভয় পক্ষের অন্তত অর্ধশতাধিক নেতকর্মী আহত হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে টিয়ারসেল ও রাবার বুলেট নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।



সিরাজগঞ্জ/অদিত্য রাসেল/জেনিস

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়