ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

আওয়ামী লীগের সম্মেলনকে ঘিরে নতুন সাজে চান্দিনা

কুমিল্লা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:০৬, ৯ ডিসেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আওয়ামী লীগের সম্মেলনকে ঘিরে নতুন সাজে চান্দিনা

কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনকে কেন্দ্র করে চান্দিনা মহিলা কলেজ মাঠ এখন সরগরম।

সোমবার সকাল সাড়ে ৮টায় সম্মেলনকে ঘিরে চান্দিনায় সকাল থেকে কর্মী সমর্থকদের মধ্যে কয়েক দফা সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে আওয়ামী লীগের কর্মীরা ব‌্যাপক ভাংচুর চালায়। এসময় তাদেরকে বসার চেয়ার ছোড়াছুড়ি করতে দেখা গেছে। এবং তাদের মাঝে ব‌্যাপক উত্তেজনাও লক্ষ‌্য করা যায়। সংঘর্ষ শুরু হবার অল্পক্ষণের মধ‌্যেই পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন।

সম্মেলন স্থল ঘিরে গোটা চান্দিনা এখন নতুন সাজে সজ্জিত। সম্মেলনে প্রায় ২০০ জনকে কাউন্সিলর ও প্রায় দুই হাজার জনকে ডেলিগেট চূড়ান্ত করা হয়েছে। এ সম্মেলনকে ঘিরে নেতাদের আনাগোনায় প্রাণ ফিরে পেয়েছে উত্তর জেলা আওয়ামী লীগের সকল নেতাকর্মী।

সম্মেলনে স্থানীয় সংসদ সদস্য এবং নেতাকর্মীরা উপস্থিত হলেও কেন্দ্রীয় নেতারা এখনো সভা সমাবেশস্থলে পৌঁছতে শুরু করেছেন। আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়েছেন।

সম্মেলনে বিশেষ অতিথি হয়ে উপস্থিত থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য বুড়িচং-ব্রাহ্মণপাড়া আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য ও প্রাক্তন আইনমন্ত্রী আব্দুল মতিন খসরু, কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল-আলম হানিফ এমপি, কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও পানি সম্পদ মন্ত্রনালয়ের উপমন্ত্রী এনামুল হক শামীম এমপি, কেন্দ্রীয় আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, কেন্দ্রীয় আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুস সবুর ছাড়াও ৭ টি উপজেলা নিয়ে গঠিত কুমিল্লা উত্তর জেলার ৫টি আসনের সংসদ সদস্যগণ।

জেলা আওয়ামী লীগের এ সম্মেলন শান্তিপূর্ণভাবে শেষ করতে জেলা কমিটির পাশাপাশি উপজেলা, পৌর, ইউনিয়ন ও ওয়ার্ড কমিটিসহ দলটির সহযোগী সংগঠনের নেতাকর্মীরা ব্যাপক প্রস্তুতি নিয়েছেন। সম্মেলনকে ঘিরে জেলাব্যাপী চলছে ব্যাপক প্রচার-প্রচারণাও। জেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কে স্থান পেয়েছে সম্মেলনের পোস্টার, ব্যানার ও ফেস্টুন।

১৯৯২ সালে কুমিল্লা জেলাকে সাংগঠনিকভাবে দুই ভাগে ভাগ করে কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগ প্রতিষ্ঠা করা হয়। ১৯৯৭ সালে চান্দিনার বর্তমান এমপি অধ্যাপক আলী আশরাফকে সভাপতি ও মুরাদনগরের জাহাঙ্গীর আলম সরকারকে সাধারণ সম্পাদক করে কুমিল্লা উত্তর জেলা আ.লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল।

এবার সভাপতি ও সাধারণ সম্পাদক হিসেবে আলোচনার শীর্ষে রয়েছেন ৪ জন। এরা হলেন, সভাপতি প্রার্থী বর্তমান কমিটিসহ তিনবারের সাধারণ সম্পাদক আলহাজ্ব জাহাঙ্গীর আলম সরকার ও সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক ম. রুহুল আমিন। এ দুজন সভাপতি প্রার্থী একই উপজেলার।

অপরদিকে, সাধারণ সম্পাদক প্রার্থী হিসেবে যারা আলোচনায় রয়েছেন তাদের দুজনও একই উপজেলার অধিবাসি। তারা হলেন, বর্তমান কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক মো. রোশন আলী মাস্টার এবং বর্তমান কমিটির সহ-সভাপতি অধ্যক্ষ এম হুমায়ুন মাহমুদ। তারা দুজনেই দেবীদ্বার উপজেলার।

সম্মেলনকে ঘিরে নেতাকর্মীদের মাঝে উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে। এবারের সম্মেলনে তৃণমূল তাদের পছন্দের নেতা নির্বাচিত করতে নানা প্রস্তুতি নিয়েছে। সাংগঠনিক এ জেলার দেবিদ্বার, মুরাদনগর, দাউদকান্দি, হোমনা, মেঘনা, তিতাস ও চান্দিনা উপজেলার দলীয় নেতাকর্মী ও সমর্থকরা সমবেত হয়েছেন।

 

কুমিল্লা/ইমরুল/টিপু/বুলাকী

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়