ঢাকা, শনিবার, ১১ মাঘ ১৪২৬, ২৫ জানুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

কারখানায় বয়লার বিস্ফোরণে নিহত ১

সাভার প্রতিনিধি : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১২-১০ ৯:০১:৫১ এএম     ||     আপডেট: ২০১৯-১২-১০ ৪:১৫:০৮ পিএম

সাভারের আশুলিয়ায় এক তৈরি পোশাক কারখানায় বয়লার বিস্ফোরণে রিমা খাতুন নামে এক নারী শ্রমিক নিহত হয়েছেন। এসময় অগ্নিদগ্ধ হয়ে আহত হয়েছেন আরো তিন শ্রমিক।

মঙ্গলবার সকালে আশুলিয়ার খেজুর বাগান এলাকায় ন্যাচারাল ভিলেজ স্যোয়েটার লিমিটেড নামে ওই পোশাক কারখানায় এই দুর্ঘটনা ঘটে।

নিহত রিমা খাতুন মুরাদ এ্যাপারেলস নামে একটি পোশাক কারখানায় অপারেটর হিসেবে কর্মরত ছিলেন।

এ ঘটনায় আহতরা হলেন- জলিল (৫০), মাহফুজা (৪০), আয়ুব আলী (৪০)। তাদেরকে গুরুতর অবস্থায় ঢাকা মেডিক‌্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বয়লারের গ্যাস সঞ্চালন লাইন থেকে বিস্ফোরণের বিষয়টি নিশ্চিত করে ফায়ার সার্ভিসের জোন কমান্ডার আনোয়ারুল হক জানান, সকালের দিকে ন্যাচারাল ভিলেজ স্যোয়েটার কারখানায় বয়লারে গ্যাস সঞ্চালন লাইনে বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে ভবনের দেয়াল ধসে এক পোশাক শ্রমিক নিহত হয়েছেন।

আশুলিয়া শিল্প পুলিশ-১ এর পরিদর্শক (ওসি) মাহমুদুর রহমান রাইজিংবিডিকে বলেন, ঘটনায় নিহত নারী শ্রমিকের মরদেহ উদ্ধার করা হয়েছে।  আহতদের হাসপাতালে নেয়া হয়েছে।

শিল্প পুলিশ-১ এর পুলিশ সুপার সানা শামীনুর রহমান শামীম জানান, এঘটনায় তদন্ত করে আইনি প্রক্রিয়া সম্পন্ন করা হবে। নিহত শ্রমিকের পরিবারকে ক্ষতিপূরণের পাশাপাশি লাশ হস্তান্তরের প্রক্রিয়া চলছে।

 

সাভার/সাব্বির/বুলাকী

     
 

আরো খবর জানতে ক্লিক করুন : ঢাকা, ঢাকা বিভাগ