ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

আনসারুল্লাহ বাংলা টিমের এক সক্রিয় সদস্য গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:০০, ১০ ডিসেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আনসারুল্লাহ বাংলা টিমের এক সক্রিয় সদস্য গ্রেপ্তার

গাজীপুর সদর উপজেলার মির্জাপুর এলাকা হতে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের এক সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

মঙ্গলবার দুপুরে র‌্যাব-১ এর গাজীপুরের পোড়াবাড়ী ক্যাম্প এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

গ্রেপ্তারকৃত ব্যক্তির নাম মো. নুরউদ্দিন শেখ (২২)। তিনি সিরাজগঞ্জ সদরের গোটিয়া এলাকার বদিউজ্জামান শেখের ছেলে।

র‌্যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১ এর এক আভিযানিক দল সোমবার দিবাগত রাত সাড়ে ১১টার দিকে ভাওয়াল মির্জাপুর এলাকায় অভিযান চালিয়ে আনসারুল্লাহ বাংলা টিমের সক্রিয় সদস্য নুরউদ্দিন শেখকে গ্রেপ্তার করা হয়। এসময় তার নিকট থেকে দুটি উগ্রবাদী বই, ফেইসবুক উগ্রবাদী পোস্ট-২৩টি ও  দুটি মোবাইল ফোন জব্দ করা হয়।

র‌্যাব আরো জানায়, নুরউদ্দিন বর্তমানে সিরাজগঞ্জ বনবাড়ীয়া কওমি মাদ্রাসায় অধ্যয়নরত আছেন। তিনি ২০১৬ সালে ভাটপিয়ারি কওমি মাদ্রাসা অধ্যয়নকালে মোতালেব হোসেন নামক এক ব্যক্তির মাধ্যমে ইসলামী রাষ্ট্র প্রতিষ্ঠায় উদ্বুদ্ধ হয়ে দাওয়াতি কার্যক্রম শুরু করেন এবং ২০১৭ সাল হতে ইন্টারনেটের মাধ্যমে ব্যাপকভাবে দাওয়াতি কার্যক্রম পরিচালনা করেন।

তিনি নিজেকে এই দলের প্রধান হিসেবে দাবি করেন। বর্তমানে তিনি সিরাজগঞ্জ জেলায় ইসলামিক রাষ্ট্র প্রতিষ্ঠার প্রধান হিসাবে কাজ করছেন। এছাড়াও ২০১৭ সালের পর থেকে তিনি বিভিন্ন সময় অনলাইনে (ফেসবুক) এর মাধ্যমে ০৬-০৭টি ফেসবুক গ্রুপ তৈরি করে প্রচার প্রচারণা চালাতেন ও জঙ্গি সদস্য সংগ্রহের কাজ করতেন।

এভাবে তিনি ৫০-৬০ জনকে এবিটির সঙ্গে যুক্ত করতে সক্ষম হন।  তিনি ফেসবুকে উগ্রবাদী পোস্ট ও ভিডিও দেখতেন এবং অন্যদের সঙ্গে এ সম্পর্কে আলোচনা করতেন।  তিনি নিজেকে একজন গবেষক হিসেবে দাবি করেন।

 

গাজীপুর/হাসমত/বুলাকী

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়