ঢাকা, রবিবার, ৫ মাঘ ১৪২৬, ১৯ জানুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

সাংবাদিকের বিরুদ্ধে মামলার প্রতিবাদ

ব্রাহ্মণবাড়িয়া সংবাদদাতা : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১২-১০ ৭:৫৮:৪৬ পিএম     ||     আপডেট: ২০১৯-১২-১০ ৮:১৯:৪৫ পিএম

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় জেএসসি পরীক্ষায় অনিয়ম ও নকলের সংবাদ প্রকাশ করায় দুই সাংবাদিকের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। এর প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন স্থানীয় সাংবাদিকরা।

মঙ্গলবার দুপুরে আখাউড়া টেলিভিশন জার্নালিস্ট অ‌্যাসোসিয়েশনের কার্যালয়ে এক জরুরি সভায় এ প্রতিবাদ ও নিন্দা জানানো হয়।

জানা গেছে, ১৪ নভেম্বরের গণিত পরীক্ষায় আখাউড়া রেলওয়ে সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রের শিক্ষকদের সহায়তায় নকল করে শিক্ষার্থীরা। এর সংবাদ প্রকাশ করায় গত সোমবার ব্রাহ্মণবাড়িয়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আয়েশা আক্তারের আদালতে দুই সাংবাদিকের বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়। ঘটনার ২৫ দিন পর মনিয়ন্দ উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক কাজী ইকবাল বাদী হয়ে মামলাটি দায়ের করেন। মামলায় নিউ এজ ও দৈনিক যায়যায়দিনের আখাউড়া প্রতিনিধি এবং আখাউড়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কাজী হান্নান খাদেম দৈনিক যুগান্তর ও ডেইলি অবজারভারের আখাউড়া প্রতিনিধি মহিউদ্দিন মিশুকে আসামি করা হয়। আদালত আখাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে এক মাসের মধ্যে এ ঘটনা তদন্ত করে প্রতিবদেন জমা দেয়ার নির্দেশ দিয়েছেন।

মামলার এজহারের উল্লেখ করা হয়, গত ১৪ নভেম্বর জেএসসির গণিত বিষয়ের পরীক্ষা চলাকালীন আখাউড়া রেলওয়ে সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে সাংবাদিকরা অবৈধভাবে প্রবেশ করেছেন। ওই কেন্দ্রে সম্পূর্ণ নকলমুক্ত ও শান্তিপূর্ণ পরিবেশে জেএসসির গণিত বিষয়ের পরীক্ষা হয়। কিন্তু সাংবাদিকরা মিথ্যা তথ্য দিয়ে বিভিন্ন অনলাইনসহ জাতীয় পত্রিকায় সংবাদ পরিবেশন করেছেন।

মঙ্গলবার দুপুরে মামলার প্রতিবাদে জরুরি সভার আয়োজন করে আখাউড়া প্রেসক্লাব। প্রেসক্লাবের সভাপতি রফিকুল ইসলামের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন- সাংবাদিক নাসির উদ্দিন, কাজী মফিকুল ইসলাম, সাইফুল ইসলাম, বাদল আমিন, সফিকুল ইসলাম খান, ফজলে রাব্বি, শরীফুল ইসলাম, জালাল হোসেন, ময়নুল ইসলাম, আফজান খান শিমুল, শেখ মনির হোসেন, আবীর মোহাম্মদ, জুয়েল মোজাদ্দেদী, সেজান খান, সাইমুন মিয়া প্রমুখ।

সাংবাদিকরা বলেন, এটি মিথ্যা মামলা। দ্রুত এ মামলা প্রত্যাহার করা না হলে পরবর্তীতে মানববন্ধনসহ কঠোর কর্মসূচি দেয়া হবে।


ব্রাহ্মণবাড়িয়া/মো. মাইনুদ্দীন রুবেল/রফিক

     
 

আরো খবর জানতে ক্লিক করুন : ব্রাহ্মণবাড়িয়া, চট্টগ্রাম বিভাগ