ঢাকা, মঙ্গলবার, ৬ মাঘ ১৪২৬, ২১ জানুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

সিএমপি’র ৪১ তম প্রতিষ্ঠাবার্ষিকী বুধবার

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১২-১১ ১২:৪২:৪৫ এএম     ||     আপডেট: ২০১৯-১২-১১ ১২:৪২:৪৫ এএম

চট্টগ্রাম মহানগরর পুলিশের (সিএমপি) ৪১ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হতে যাচ্ছে  বুধবার (১১ ডিসেম্বর)।

বর্ণাঢ্য নানা আয়োজনে এই প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানমালায় উপস্থিত থাকবেন মহা পুলিশ পরিদর্শক জাবেদ পাঠোয়ারী। একই দিন পুলিশের কমিউনিটি ব্যাংকের আনুষ্ঠানিক উদ্বোধন এবং বঙ্গবন্ধুর ম্যুরাল ‘জনক’ এর উদ্বোধন করা হবে।

মঙ্গলবার চট্টগ্রামের দামপাড়াস্থ নগর পুলিশের সদর দপ্তরে এক প্রেস ব্রিফিং-এ প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনের বিস্তারিত তুলে ধরেন নগর পুলিশের অতিরিক্ত কমিশনার (অপরাধ ও অভিযান) আমেনা বেগম।

প্রেস ব্রিফিং-এ অতিরিক্ত কমিশনার জানান, দিনে দিনে সমৃদ্ধ চট্টগ্রাম মহানগর পুলিশ গৌরবের ৪১ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করতে যাচ্ছে বুধবার।

দিনব্যাপী প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ পুলিশের মহা-পুলিশ পরিদর্শক জাবেদ পাঠোয়ারী। এছাড়া উপস্থিত থাকবেন ঢাকা মেট্রোপলিটশ পুলিশ কমিশনার এবং সিএমপি’র সাবেক পুলিশ কমিশনার শফিকুল ইসলামসহ সাবেক কমিশনার বৃন্দ। একই দিন চট্টগ্রামের আগ্রাবাদে বাংলাদেশ পুলিশের ব্যাংক কমিউনিটি ব্যাংকেরও উদ্বোধন করবেন আইজিপি।

অতিরিক্ত কমিশনার আমেনা বেগম জানান, চট্টগ্রাম মহানগর পুলিশ দিনে দিনে আরো আধুনিক এবং আরো সমৃদ্ধ হয়েছে।

তিনি বলেন, আমরা জনগনের পুলিশ হতে চাই। জনগনকে থানায় আসতে হবে না, পুলিশ জনগণের দোরগোড়ায় গিয়ে সেবা দিবে। এই লক্ষ্যে চট্টগ্রাম নগর পুলিশের ‘হ্যালো  ওসি’ কার্যক্রম চালু করেছে। এর মাধ্যমে প্রতিটি থানার ওসি নিজেরা বিভিন্ন এলাকায় এলাকায় গিয়ে জনগণের অভিযোগ শুনছেন এবং প্রতিকারের ব্যবস্থা গ্রহন করছেন।   

অতিরিক্ত কমিশনার আমেনা বেগম বলেন, চট্টগ্রাম মহানগরীতে এবং ১৬টি থানা। নগরীর আশে পাশের আরো কয়েকটি এলাকা সিএমপি’র অন্তর্ভুক্ত করে এই থানার সংখ্যা ২২টি করার প্রস্তাব করা হয়েছে। এছাড়া চট্টগ্রাম নগর পুলিশ সাধারণ মানুষকে সেবা দিতে আরো নানামুখী পদক্ষেপ গ্রহন করেছে। মাত্র ১৫ মিনিটের মধ্যে ৯৯৯ সেবা ছাড়াও থানায় জিডি করলেই উর্ধ্বতন কর্মকর্তারা ফোন করে এ ব্যাপারে পরবর্তী কার্যকর ব্যবস্থা গ্রহন করছেন। পাসপোর্ট ভেরিফিকেশন সেবা মোবাইল ফোনে সেবা গ্রহীতাকে জানিয়ে দেয়ার উদ্যোগ নেয়া হচ্ছে। জনগণের পুলিশ হয়ে কার্যকর সেবা দিতে চট্টগ্রাম মহানগর পুলিশ কার্যকর সব ব্যবস্থাই গ্রহন করছে।

প্রেস ব্রিফিংএ অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মোস্তাক আহাম্মেদসহ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।   


চট্টগ্রাম/রেজাউল করিম/নাসিম