RisingBD Online Bangla News Portal

ঢাকা     শুক্রবার   ০৪ ডিসেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ২০ ১৪২৭ ||  ১৭ রবিউস সানি ১৪৪২

অনশনে মারা গেলেন পাটকল শ্রমিক

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১১, ১২ ডিসেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
অনশনে মারা গেলেন পাটকল শ্রমিক

খুলনায় অনশনরত অবস্থায় অসুস্থ হওয়ার পর হাসপাতালে মারা গেছেন রাষ্ট্রায়ত্ত পাটকলের শ্রমিক আব্দুস সাত্তার (৪৫)।

বৃহস্পতিবার দুপুরে অনশন চলাকালে অসুস্থ হলে আব্দুস সাত্তারকে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সন্ধ্যায় মারা যান তিনি।

আব্দুস সাত্তার খুলনার প্লাটিনাম জুবিলি জুট মিলের তাঁত বিভাগের স্থায়ী শ্রমিক ছিলেন।

আব্দুস সাত্তারের মৃত‌্যুর বিষয়টি নিশ্চিত করেছেন ওই পাটকলের শ্রমিক ইউনিয়নের সভাপতি শাহানা শারমিন।

এদিকে, অনশনে অসুস্থ হয়ে শ্রমিকের মারা যাওয়ার খবরে তার সহকর্মীরা ক্ষুব্ধ হয়ে উঠেছেন। তারা লাশ আনতে হাসপাতালে জড়ো হয়েছেন। হাসপাতালে আরো শতাধিক অসুস্থ শ্রমিক চিকিৎসাধীন রয়েছেন বলে জানিয়েছেন শ্রমিক নেতারা।

প্লাটিনাম জুবিলি জুট মিল শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. হুমায়ূন কবির খান সন্ধ্যায় জানিয়েছেন, আব্দুস সাত্তার মিলের সামনের তাঁবুতে অন্যান্য শ্রমিকের সঙ্গে তিন দিন ধরে আমরণ অনশন করছিলেন। বৃহস্পতিবার দুপুরের দিকে তিনি অসুস্থ হয়ে পড়েন। তাৎক্ষণিকভাবে তাকে খুমেক হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালের ৭-৮নং ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় সন্ধ্যার দিকে তার মৃত্যু হয়।

উল্লেখ্য, মজুরি কমিশন বাস্তবায়নসহ ১১ দফা দাবিতে গত ১৭ নভেম্বর ছয় দিনের কর্মসূচি ঘোষণা করে রাষ্ট্রায়ত্ত পাটকল সিবিএ-নন সিবিএ সংগ্রাম পরিষদ। ২৫ নভেম্বর কর্মসূচি শুরু হয়। ১০ ডিসেম্বর থেকে আমরণ অনশন কর্মসূচি শুরু করেন খুলনা অঞ্চলের রাষ্ট্রায়ত্ত নয়টি পাটকলের শ্রমিকরা। রাষ্ট্রায়ত্ত পাটকল সিবিএ-নন সিবিএ সংগ্রাম পরিষদের ডাকে তারা এ অনশন কর্মসূচি পালন করছেন।


খুলনা/মুহাম্মদ নূরুজ্জামান/রফিক

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়