ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

মেঘালয়ে কারফিউ: তামাবিল-ডাউকি দিয়ে ইমিগ্রেশন বন্ধ

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০৭, ১৩ ডিসেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মেঘালয়ে কারফিউ: তামাবিল-ডাউকি দিয়ে ইমিগ্রেশন বন্ধ

ভারতের আইনসভায় পাস হওয়া নাগরিকত্ব সংশোধনী বিলের (সিএবি) বিরুদ্ধে প্রতিবাদে উত্তাল আসাম রাজ্যসহ গোটা উত্তর-পূর্ব ভারত। আসাম-ত্রিপুরা রাজ্যের পর বিক্ষোভ শুরু হয়েছে মেঘালয়ের শিলংসহ বিভিন্ন এলাকায়।

পাহাড়ি এ রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বৃহস্পতিবার রাতে রাজধানী শিলংয়ের কিছু অংশে কারফিউ জারি করেছে রাজ্যের প্রশাসন। এ কারণে শুক্রবার সকাল থেকে সিলেটের তামাবিল এবং মেঘালয়ের ডাউকি দিয়ে বাংলাদেশ পর্যটকদের ভারতে প্রবেশ সাময়িকভাবে বন্ধ রয়েছে।

সিলেট জেলা পুলিশের বিশেষ শাখার অতিরিক্ত পুলিশ সুপার ও মিডিয়া কর্মকর্তা আমিনুল ইসলাম জানান, শুক্রবার সকাল থেকে তামাবিল ইমিগ্রেশন দিয়ে ভারতে পর্যটকদের প্রবেশ বন্ধ রয়েছে। কারফিউর কারণে যাত্রীদের নিরাপত্তা বিবেচনায় ইমিগ্রেশন বন্ধ রাখা হয়েছে বলে জানান তিনি।

এদিকে, তামাবিল ইমিগ্রেশন দিয়ে পর্যটক যাতায়াত বন্ধ থাকলেও দুপুর পর্যন্ত পণ্য পরিবহন স্বাভাবিক ছিল বলে জানান তামাবিল স্থলবন্দরের ট্রাফিক বিভাগের সহকারী পরিচালক পার্থ ঘোষ। তিনি জানান, বিকেল থেকে পণ্য পরিবহনও বন্ধ হয়ে গেছে।

তামাবিল-ডাউকি দিয়ে পর্যটক যাতায়ত বন্ধ থাকলেও সিলেটের জকিগঞ্জ ইমিগ্রেশন দিয়ে ভারতের আসাম রাজ্যের করিমগঞ্জে পর্যটক প্রবেশ স্বাভাবিক রয়েছে বলে জানিয়েছেন জকিগঞ্জ ইমিগ্রেশন পুলিশের উপ-পরিদর্শক (এসআই) বজলুর রশীদ।

তামাবিল ইমিগ্রেশন পুলিশের এক কর্মকর্তা জানান, শুক্রবার বেলা ১১টায় প্রথম ধাপে আটজনের ইমিগ্রেশন সম্পন্ন করেন তারা। তবে এ আটজনই ওপারের ডাউকি ইমিগ্রেশন থেকে ফেরত আসেন। এরপর তারা সেখানে যোগাযোগ করলে ডাউকি থেকে একদল প্রতিনিধি এসে মেঘালয়ে কারফিউ জারির বিষয়টি জানিয়ে ইমিগ্রেশন কার্যক্রম আপাতত বন্ধ রাখার কথা বলেন। এরপর থেকে তামাবিলে ইমিগ্রেশন কার্যক্রম বন্ধ রয়েছে।

সিলেট নগরীর বালুচরের বাসিন্দা আরিফুল হক। তিনি ভ্রমণ ভিসা নিয়ে ভারতে গমন করছিলেন। তিনি তামাবিল ইমিগ্রেশনে যাওয়ার পর বিষয়টি শুনতে পান। পরে সেখান থেকে ফেরত আসেন। এ সময় তার মতো অর্ধশতাধিক ভ্রমণকারীও সেখান থেকে ফেরত আসেন।


সিলেট/আব্দুল্লাহ আল নোমান/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়