ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

খুলনায় পাটকলের আরো এক শ্রমিকের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:৫৭, ১৫ ডিসেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
খুলনায় পাটকলের আরো এক শ্রমিকের মৃত্যু

খুলনায় অনশনকালে অসুস্থ হয়ে পড়া পাটকলের আরো এক শ্রমিকের মৃত্যু হয়েছে। মৃত এই শ্রমিকের নাম সোহরাব হোসেন (৫৫)।

রোববার ভোর সাড়ে ৭টার তিনি খুলনা মেডিক‌্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তিনি প্লাটিনাম জুট মিলের ম্যাকানিক্যাল বিভাগে কর্মরত ছিলেন।

বিষয়টি নিশ্চিত করে রাষ্ট্রায়ত্ত পাটকল সিবিএ-নন সিবিএ সংগ্রাম পরিষদের যুগ্ম আহ্বায়ক খলিলুর রহমান রাইজিংবিডিকে জানান, প্লাটিনাম জুট মিলের ম্যাকানিক্যাল বিভাগের শ্রমিক সোহরাব সকালে মারা গেছেন। তিনি অনশনকালে অসুস্থ হয়ে এক ক্লিনিকে ভর্তি হন। সুস্থ হয়ে শনিবার মিলে কাজে যোগ দেন। নিউজপ্রিন্ট মিল গেটের বাসায় থাকা অবস্থায় অসুস্থ হলে তাকে ভোর সাড়ে ৬টায় খুলনা মেডিক‌্যাল কলেজ হাসপাতালে  ভর্তি করা হয়। সেখানে চিকিৎসারত অবস্থায় সাড়ে ৭টায় মারা যান।

এর আগে বৃহস্পতিবার সন্ধ্যায় খুলনায় আমরণ অনশনে অসুস্থ হয়ে প্লাটিনাম জুট মিলের তাঁত বিভাগের শ্রমিক আব্দুস সাত্তার (৫৫) মারা যান।

মঙ্গলবার থেকে মজুরি কমিশন বাস্তবায়সহ ১১ দফা দাবিতে আমরণ অনশন কর্মসূচি শুরু করেন খুলনা অঞ্চলের রাষ্ট্রায়ত্ত নয় পাটকলের শ্রমিকরা। রাষ্ট্রায়ত্ত পাটকল সিবিএ-নন সিবিএ সংগ্রাম পরিষদের ডাকে তারা এ অনশন কর্মসূচি পালন করেন। শ্রম প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ানের আহবানে শুক্রবার (১৩ ডিসেম্বর) রাত সোয়া ১টায় তিনদিনের জন্য অনশন স্থগিত করেন শ্রমিকরা।

রোববার ঢাকায় পাট ও শ্রম মন্ত্রীর সঙ্গে অনুষ্ঠেয় বৈঠকে সিদ্ধান্তের অপেক্ষায় রয়েছেন খুলনার রাষ্ট্রায়ত্ত পাটকলের অর্ধ লক্ষাধিক শ্রমিক। এই বৈঠকে শ্রমিকদের ১১ দফা দাবি মেনে নেওয়া না হলে পুনরায় তারা আমরণ অনশনে ফেরার হুঁশিয়ারি দিয়েছেন। সে প্রস্তুতিও নিয়ে রেখেছেন তারা। বেলা ৩টায় বিজেএমসির সভাকক্ষে এ বৈঠক হওয়ার কথা রয়েছে।


খুলনা/নূরুজ্জামান/বুলাকী

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়