ঢাকা, মঙ্গলবার, ১৪ মাঘ ১৪২৬, ২৮ জানুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

গাসিকের মুক্তিযোদ্ধাদের হোল্ডিং ট্যাক্স ফ্রি

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১২-১৫ ১০:১৬:৪১ পিএম     ||     আপডেট: ২০১৯-১২-১৫ ১০:১৬:৪১ পিএম

গাজীপুর সিটি করপোরেশনের (গাসিক) মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম মুক্তিযোদ্ধাদের উদ্দেশে বলেছেন, আপনারা জীবনের বিনিময়ে মুক্তিযুদ্ধে অংশ গ্রহণ করেছিলেন। আপনারা আমাদের স্বাধীন রাষ্ট্র দিয়েছেন। গাসিকের সব মুক্তিযোদ্ধাদের হোল্ডিং ট্যাক্স ফ্রি।

মেয়র আরো বলেন, নগরীর রাস্তা প্রশস্ত করা হচ্ছে। মুক্তিযুদ্ধের ইতিহাস-ঐতিহ্য ধরে রাখতে নগরীর প্রত্যেকটি রাস্তাই মুক্তিযোদ্ধাদের নামে হবে। মুক্তিযোদ্ধাগণ তাদের কার্ড প্রদর্শন করলে নগরীর সকল সরকারি ও বেসরকারি হাসপাতালে বিনামূল্যে চিকিৎসা দেয়া হবে। মুক্তিযোদ্ধাদের সন্তানদের চাকরি, ব্যবসা ও কর্মসংস্থানে সহযোগিতা করা হবে। এ নগরীতে কেউ বেকার থাকবে না।

রোববার মহানগরীর বঙ্গতাজ অডিটরিয়ামে গাজীপুর মহানগরের শহীদ মুক্তিযোদ্ধা পরিবার ও বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা আব্দুর সাত্তার মিয়া, মুক্তিযোদ্ধা আব্দুর রউফ নয়ন, মুক্তিযোদ্ধা মো. মহর আলী, মুক্তিযোদ্ধা ইমান উদ্দিন, মুক্তিযোদ্ধা খালেকুজ্জামান, মুক্তিযোদ্ধা মো. লিয়াকত আলী, মুক্তিযোদ্ধা আবু হানিফ, মুক্তিযোদ্ধা ডা. মোজাফ্ফর আহমেদ প্রমুখ।

মেয়র বলেন, প্রতি বছর মুক্তিযোদ্ধাদের উপহার ও শহীদ মুক্তিযোদ্ধাদের প্রতি পরিবারকে ১০ হাজার টাকা প্রদান করা হবে। কোনো অস্বচ্ছল মুক্তিযোদ্ধার বাড়ি নির্মাণ করে দেয়ারও সহযোগিতা করা হবে। গাজীপুর সিটি করপোরেশনের পক্ষ থেকে মুক্তিযোদ্ধাদের সব সময় যথাযথ মূল্যায়ন করা হবে।

 

গাজীপুর/হাসমত আলী/সাইফ

     
 

আরো খবর জানতে ক্লিক করুন : গাজীপুর, ঢাকা বিভাগ