ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

আল-আমিন বিদ্যালয়ে বিজয় দিবসেও পতাকা উড়ে না

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০৫, ১৬ ডিসেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আল-আমিন বিদ্যালয়ে বিজয় দিবসেও পতাকা উড়ে না

ছবিটি সোমবার দুপুর ১২টার তোলা

বিজয় দিবস উপলক্ষে জাতীয় পতাকা উড়ানো হয়নি। শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো; বিজয় দিবসের শোভাযাত্রা বা আলোচনা সভার আয়োজনও ছিল না। কোনো জাতীয় দিবসে কর্মসূচি পালন হয় না পটুয়াখালীর কলাপাড়া উপজেলার চম্পাপুর ইউনিয়নের আল-আমিন মাধ্যমিক বিদ্যালয়ে।

সোমবার বিজয় দিবসের দিন দুপুর ১২টার দিকে ওই স্কুলে গিয়ে দেখা যায়, পতাকা উত্তোলন করা হয়নি। বিদ্যালয়ে সুনশান নীরবতা। কক্ষে তালা ঝুলছে।

মাছুয়াখালী গ্রামের বাসিন্দা সোহেল, জসিম তালুকদার ও রাসেল ডাক্তার জানান, এ বিদ্যালয়ে কোনো দিবস এখানে পালন করা হয় না। আজ বিজয় দিবসে পতাকা পর্যন্ত উত্তোলন করা হয়নি।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইউসুফ আলী বলেন, ‘‘শরীরচর্চা শিক্ষক  ও সহকারী শিক্ষকদের পতাকা উত্তোলনের নির্দেশ দেয়া হয়েছে, কিন্তু তারা পতাকা উত্তোলন করেননি, এই দায় আমি কেন নেবো?’’ 

এ বিষয়ে বিদ্যালয়ের শরীরচর্চা শিক্ষক শামসুল হকের মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তা বন্ধ পাওয়া যায়।

আল-আমিন মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও চম্পাপুর ইউনিয়নের চেয়ারম্যান রিন্টু তালুকদার বলেন, নির্দেশনা দেয়া সত্ত্বেও প্রধান শিক্ষক কোনো দিবস পালন করেন না।

কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনিবুর রহমান জানান, তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে। উচ্চ মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে তদন্তের নির্দেশ দেয়া হয়েছে।


কলাপাড়া/মো. ইমরান/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়