ঢাকা, শুক্রবার, ১৯ চৈত্র ১৪২৬, ০৩ এপ্রিল ২০২০
Risingbd
সর্বশেষ:

ঠাকুরগাঁও উত্তাল ‘সুমনা হত্যার বিচার চাই’ স্লোগানে

ঠাকুরগাঁও সংবাদদাতা : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১২-২১ ৯:১৭:৪২ পিএম     ||     আপডেট: ২০১৯-১২-২১ ৯:১৭:৪২ পিএম

‘কী দোষ ছিল সুমনার?’, ‘আর কত নারী-শিশু নির্যাতিত হয়ে মৃত্যুকে আলিঙ্গন করবে?’, ‘তনু, নুসরাতের পর সুমনা, এরপর আমি নইতো?’, ‘কোথায় আজ আইন, কোথায় আজ প্রশাসন?’- এমন বিভিন্ন স্লোগান লেখা প্ল্যাকাড হাতে রাস্তায় নেমেছে ঠাকুরগাঁওয়ের বিভিন্ন স্কুলের শত শত শিক্ষার্থী। তারা শিশু সুমনা হত্যার বিচার চায়।

শনিবার সকালে ঠাকুরগাঁও শহরের বড় মাঠ প্রাঙ্গণ থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে চৌরাস্তা মোড়ে গিয়ে অবস্থান নেয়। পরে সেখানে মানববন্ধন অনুষ্ঠিত হয় এবং রাস্তায় দাঁড়িয়ে শিক্ষার্থীরা স্লোগান দিতে থাকে।

মানববন্ধনে বিভিন্ন স্কুলের শিক্ষক, শিক্ষার্থী ও সমাজসেবাকর্মীরা বক্তব্য রাখেন।

মানববন্ধনে বক্তারা বলেন, তারা সুমনা হকের হত্যাকারী রিয়াজ আহমেদ কাননের (১৩) দৃষ্টান্তমূলক শাস্তি চান। পাশাপাশি এ ঘটনার সুষ্ঠু তদন্তের দাবি জানাচ্ছেন।

সুমনা হক শহরের গোয়ালপাড়া এলাকার জুয়েলের মেয়ে। নিখোঁজ হওয়ার চার দিন পর গত বৃহস্পতিবার রাত ১১টার দিকে গোয়ালপাড়া এলাকায় ইয়াসিনের বাসার নির্মাণাধীন ঘরের মেঝে খুঁড়ে ৩য় শ্রেণীর ছাত্রী সুমনার লাশ উদ্ধার করে পুলিশ। সেই ঘটনায় বাসার মালিক ইয়াসিন আলীর ছেলে ৯ম শ্রেণীর ছাত্র রিয়াজ আহমেদ কাননকে গ্রেপ্তার করা হয়।

ঠাকুরগাঁও সদর থানার ওসি আশিকুর রহমান জানান, সুমনা হক গত ১৬ ডিসেম্বর নিজ এলাকা থেকে নিখোঁজ হয়। এ ঘটনায় মেয়েটির বাবা থানায় জিডি করেন। মেয়ের পরিবারের সঙ্গে কথা বলে জানা যায়, পাশের বাসায় খেলতে গিয়ে সুমনা নিখোঁজ হয়। এরপর থেকে প্রতিবেশী ইয়াসিন হাবীব কানন ও তার ছেলে রিয়াজের ওপর নজরদারি শুরু হয়।

পরে বৃহস্পতিবার রাতে রিয়াজকে আটক করে থানায় নিয়ে আসা হয়। জিজ্ঞাসাবাদে হত্যার বিষয়টি সে স্বীকার করে। তার দেয়া তথ্যমতে, তাদের বসতঘরের মাটি খুঁড়ে সুমনার লাশ উদ্ধার করা হয়।


ঠাকুরগাঁও/তানভীর হাসান তানু/বকুল

     
 

আরো খবর জানতে ক্লিক করুন : ঠাকুরগাঁও, রংপুর বিভাগ