ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

‘শিক্ষাব্যবস্থাকে বাস্তবমুখী করতে আনা হচ্ছে আমূল পরিবর্তন’

জেলা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪২, ২৯ ডিসেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘শিক্ষাব্যবস্থাকে বাস্তবমুখী করতে আনা হচ্ছে আমূল পরিবর্তন’

শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন বলেছেন, শিক্ষাকে আধুনিকায়নে নানাবিধ কার্যকর পদক্ষেপ হাতে নিয়েছে সরকার। সাম্প্রতিক শিক্ষাব্যবস্থাকে বাস্তবমুখী করতে আনা হচ্ছে আমূল পরিবর্তন।

রোববার নরসিংদী ড্রিম হলিডে পার্কে মাধ্যমিক শিক্ষক পরিবার নরসিংদীর আয়োজনে এক শিক্ষক মিলন মেলায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

নরসিংদীর জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইনের সভাপতিত্বে এতে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন নরসিংদীর পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার, বিশিষ্ট শিল্পপতি ও দানবীর আবদুল কাদির মোল্লা, নরসিংদী সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. হাবিবুর রহমান আকন্দ, প্রাক্তন অধ্যক্ষ প্রফেসর সূর্যকান্ত দাস এবং ড্রিম হলিডে পার্কের ব্যবস্থাপনা পরিচালক প্রবীর কুমার সাহাসহ অনেকেই।

শিক্ষা ক্ষেত্রে সরকারের নানা কল্যাণমুখী পদক্ষেপের কথা উল্লেখ করে তিনি বলেন, ‘এ সরকার শিক্ষাবান্ধব সরকার। জাতিকে সুশিক্ষায় শিক্ষিত করতে সরকার সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে এবং এই ধারা অব্যাহত রেখেছে। গুণগত শিক্ষা বিস্তারে ভবিষ্যৎ পরিকল্পনা নিয়েও সরকার নানামুখী চিন্তা ভাবনা করছে।’

জেলা মাধ্যমিক শিক্ষক পরিবারের মিলন মেলায় জেলার সব মাধ্যমিক বিদ্যালয়ের প্রায় ১৭ হাজার শিক্ষক ও তাদের পরিবার অংশগ্রহণ করে। এসময় সাংস্কৃতিক অনুষ্ঠান ও শিক্ষকদের মধ্যে র‌্যাফেল ড্র এর আয়োজন করা হয়।


নরসিংদী/হানিফ/মাহি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়