ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

এক দশক পর ভোলার ২ ইউনিয়নে ভোট চলছে

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৪০, ৩০ ডিসেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
এক দশক পর ভোলার ২ ইউনিয়নে ভোট চলছে

সুপ্রিম কোর্টের আপিল বিভাগের নির্দেশে এক দশক পর ভোলার দুই ইউনিয়নে ভোটগ্রহণ চলছে।

সোমবার সকাল ৯টায় ভোট শুরু হয়।

সুপ্রিম কোর্টের আইনজীবী মোহাম্মদ ছিদ্দিক উল্লাহ্ মিয়া জানান, সীমানাসংক্রান্ত মামলাকে কেন্দ্র করে এক দশক ভেলার চরফ্যাশন উপজেলার নূরাবাদ ও আহাম্মদপুর ইউনিয়ন পরিষদের নির্বাচন বন্ধ ছিল। এ সংক্রান্ত আবেদনের পর দ্রুত নির্বাচন করতে আপিল বিভাগ নির্বাচন কমিশনের (ইসি) প্রতি নির্দেশ দেন। সে অনুযায়ী ইসি ব‌্যবস্থা গ্রহণ করে। 

আহাম্মদপুর ইউনিয়নের ভোটার রাজীব ও আওলাদ হোসেন জানান, শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে তারা ভোট দিয়েছেন। সকাল থেকেই ভোটকেন্দ্রে ভোটারদের উপস্থিতি চোখে পড়ার মতো।

নূরাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে আনারস প্রতীকের প্রার্থী মো. আনোয়ার হোসেন নির্বাচনী পরিবেশ নিয়ে সন্তোষ প্রকাশ করেছেন। ভোটাররা শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন বলে তিনি জানান।

ভোলার ওই দুই ইউনিয়নসহ আজ দেশের ৩৮ জেলার ৫৮ ইউনিয়ন পরিষদে ভোটগ্রহণ সকাল ৯টায় শুরু হয়েছে। এর মধ্যে ছয়টিতে সাধারণ ও বাকিগুলোতে বিভিন্ন পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। সকাল ৯টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে, চলবে বিকেল ৫টা পর্যন্ত। এ উপলক্ষে নির্বাচনী এলাকায় সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে।

ইসির কর্মকর্তারা জানান, আজ ৮০ ইউনিয়ন পরিষদে ভোটগ্রহণের কথা ছিল। এর মধ্যে ২২টিতে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় প্রার্থীরা নির্বাচিত হওয়ায় সেখানে ভোটগ্রহণের প্রয়োজন হচ্ছে না। বাকি ৫৮টিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে।


ঢাকা/মেহেদী/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়