ঢাকা, মঙ্গলবার, ১২ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৬ মে ২০২০
Risingbd
সর্বশেষ:

দেড়শ’ কিলোমিটার হেঁটে কুয়াকাটা সৈকতে

কলাপাড়া (পটুয়াখালী) সংবাদদাতা : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১২-৩১ ১০:৩৭:৪৩ এএম     ||     আপডেট: ২০১৯-১২-৩১ ১০:৩৭:৪৩ এএম

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে পায়ে হেঁটে কুয়াকাটা সমুদ্র সৈকতে এসেছেন দুই শিক্ষার্থী।

ওই বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী রোভার আলিম মোল্লা এবং তৃতীয় বর্ষের শিক্ষার্থী রোভার সাকিব হোসেন হৃদয় ১৫০ কিলোমিটার হেঁটে কুয়াকাটার সৈকতে পৌঁছেন।

‘মাদক পরিহার করি, সুস্থ্য জীবন গড়ি’ও ‘ট্রাফিক আইন মেনে চলি, নিরাপদ সড়ক গড়ি’ স্লোগান দুটিকে ধারণ করে তারা এই দীর্ঘ পথ হাঁটেন।

রোভার স্কাউটদের সর্বোচ্চ পদক ‘প্রেসিডেন্ট রোভার স্কাউট এ্যাওয়ার্ড’অর্জনে তারা ২৫ ডিসেম্বর সকালে বিশ্ববিদ্যালয় থেকে কুয়াকাটা সৈকতের উদ্দেশ্যে যাত্রা শুরু করেন। দীর্ঘপথ হেঁটে ২৯ ডিসেম্বর বিকেল ৪টায় কুয়াকাটা খানাবাদ ডিগ্রি কলেজে এসে এ দুই রোভার সফলভাবে তাদের যাত্রা শেষ করেন।

রোভার দলনেতা আলিম মোল্যা বলেন, ‘গোপালগঞ্জ থেকে পায়ে হেঁটে কুয়াকাটা সমুদ্র সৈকত পর্যন্ত দেড়শ’কিলোমিটার পথ পরিভ্রমণে তাদের জীবনে এক নতুন অভিজ্ঞতা অর্জন হয়েছে। এ অভিজ্ঞতা সারা জীবনের চলার পথকে আরো সুগম করবে।’

রোভার সাকিব হোসেন হৃদয় জানান, ‘দীর্ঘ পথ পাড়ি দিতে গিয়ে শরীর ও মনের উপর প্রচন্ড চাপ পড়েছে। তারপরও লক্ষ্য অর্জনে তারা দূঢ় প্রতিজ্ঞ ছিল। প্রতিটি মানুষকেই তার লক্ষ্যে পৌঁছাতে অনেক পথ পাড়ি দিতে হয়। জীবনের শুরুতেই তারা দেশ ও মানুষের সেবায় কাজ করতে চান। এজন্য তাদের এই পরিশ্রম।’



কলাপাড়া (পটুয়াখালী)/ মো.ইমরান/টিপু

     
 

আরো খবর জানতে ক্লিক করুন : পটুয়াখালি, বরিশাল বিভাগ
ট্যাগ :